সেন্টমার্টিনের কাছে পাঁচটি ট্রলারডুবি, নিখোঁজ ১৪

32

সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের কারণে একসঙ্গে পাঁচটি মাছ ধরার নৌকা ডুবে গেছে। এই ঘটনায় ১৪ জেলে নিখোঁজ রয়েছেন। গতকাল বুধবার দুপুর ২টার দিকে এই ঘটনা ঘটে। টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. কমান্ডার ফয়েজুল ইসলাম মন্ডল ও স্থানীয় জেলেদের সূত্রে এই তথ্য জানা গেছে।
নিখোঁজদের স্বজনরা জানিয়েছেন, বুধবার সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিনের একাধিক ট্রলার সাগরে মাছ ধরতে যায়। দুপুরের দিকে হঠাৎ বাতাসের গতিবেগ বেড়ে গিয়ে সাগর উত্তাল হয়ে ওঠে। এসময় তীরে ফিরে আসার পথে পাঁচটি নৌকা সাগরে ডুবে যায়। ডুবে যাওয়া নৌকার মালিকরা হলেন, টেকনাফ শাহপরীর দ্বীপের মো. জুবাইর, মো. আব্দুল�াহ, বদিউল আলম, কবির ও জহির আহমদ। তাদের পাঁচটি ট্রলারের ৩২ জন জেলের মধ্যে সন্ধ্যা পর্যন্ত ১৮ জন সাঁতরে কূলে ফিরতে সক্ষম হন। বাকি ১৪ জন জেলে নিখোঁজ রয়েছেন। খবর বাংলা ট্রিবিউনের
নৌকার মালিক মোহাম্মদ জুবাইর জানান, ‘মঙ্গলবার ও বুধবার ভোরে আমার একটি নৌকাসহ বেশ কয়েকটি ট্রলার সাগরে মাছ ধরতে যায়। এসময় হঠাৎ বাতাসে উত্তাল ঢেউয়ে আমার নৌকাসহ আরও চারটি নৌকা ডুবে যায়। আমরা এখন আমাদের ট্রলারের চেয়ে মাঝিমাল্লাদের উদ্ধারের জন্য বিশেষ চেষ্টা করছি। টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. কমান্ডার ফয়েজুল ইসলাম মন্ডল বলেন, ‘ট্রলারডুবির বিষয়টি শুনেছি। এই ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে।