সীতাকুন্ড ও লোহাগাড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

28

চট্টগ্রামের সীতাকুন্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপারের সময় অজ্ঞাতনামা (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছে ছয় বছরের শিশু তানিয়া আক্তার রিক্তা। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার ছোট কুমিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত শিশু রিক্তা ও নিহত নারী সম্পর্কে নানী ও নাতিন বলে জানা গেছে। তবে এ রিপোর্ট লিখা পর্যন্ত নিহত নারীর নাম-ঠিকানা জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, ‘বিকাল ৪ টার সময় ঢাকামুখী একটি সিমেন্ট ফ্যাক্টরীর ট্রাক উল্টো পথে যাওয়ার সময় ছোট কুমিরাস্থল অজ্ঞাতনামা ওই নারী ও ছয় বছরের শিশুটিকে চাপা দেয়। তারা দু’জন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হচ্ছিলেন। ঘটনাস্থলে দুইজনই গুরুতর আহত হন। পরে কুমিরা ফায়ার সার্ভিস দুইজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই নারীকে মৃত ঘোষণা করেন এবং আহত শিশু রিক্তাকে হাসপাতালে চিকিৎসা সেবা দিচ্ছেন।
চমেক পুলিশ ফাঁড়ির এ এস আই মো. আলাউদ্দিন জানান, ‘বিকাল ৫ টার সময় কুমিরা ফায়ার সার্ভিস আহত অজ্ঞাতনামা নারী ও শিশুটিকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই নারীকে মৃত ঘোষণা করেন। এখনো পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি। তবে শিশুটিকে হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে’।
লোহাগাড়া : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার চুনতি জাঙ্গালিয়া এলাকায় যাত্রীবাহী বাস ও মাল বোঝাই ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় এ ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করে দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. ইয়াছিন আরফাত জানান, এ দুর্ঘটনায় ট্রাক চালক মো. রায়হান (২৭) নিহত হয়েছেন। তার বাড়ি চকরিয়া উপজেলার কাকারা এলাকায়।
তবে প্রত্যক্ষদর্শীদের মতে দুর্ঘটনায় ৮ জন গুরুতর আহত হয়েছেন। আহত অন্যদের নাম-ঠিকানা পাওয়া যায়নি। গুরুতর আহত ট্রাক চালককে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে সেখানে তার মৃত্যু হয়।
প্রত্যক্ষদর্শী ও দোহাজারী হাইওয়ে থানা সূত্রে জানা যায়, চট্টগ্রাম শহরমুখী পণ্যবোঝাই ট্রাক (চট্টমেট্রো-ড-১১-০৩৮৮) ও বিপরীতমুখী শ্যামলী পরিবহনের দূরপাল্লার যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৫-২১৫৮) এর মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন। দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাকটি বর্তমানে দোহাজারী হাইওয়ে থানা হেফাজতে রয়েছে।