সন্দ্বীপে অপহরণের দুই ঘণ্টা পর দুই ব্যবসায়ী উদ্ধার

42

সন্দ্বীপে অপহরণের দুই ঘণ্টা পর দুই ব্যবসায়ীকে উদ্ধার করেছে পুলিশ। এ দুই ব্যক্তির নাম নাছির (৪২) ও জুয়েল (৩০)। তারা স্থানীয় মন্তার হাটের ক্ষুদ্র ব্যবসায়ী। বৃহস্পতিবার রাত ৯টায় কাছিয়াপাড় কট্টার দোকান এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় তারা দোকান থেকে বাড়ী ফিরছিল।
জানা যায়, অপহরণকারীরা অস্ত্র ঠেকিয়ে দুই ব্যবসায়ীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে সন্দ্বীপ থানার ওসি’র নেতৃত্বে পুলিশ অভিযানে নামে। কৌশলে ফোনালাপের মাধ্যমে ঘটনাস্থল থেকে দুই কিলোমিটার দূরে কুছিয়ামোড়ায় এক বাড়ীর বাগান থেকে অপহৃতদের উদ্ধার করা হয়। অপহরণকারীরা ব্যবসায়ী জুয়েল থেকে সাতচল্লিশ হাজার ও নাছির থেকে সতের হাজার টাকাসহ ৩টি মোবাইল ছিনিয়ে নেয়।
ব্যবসায়ী জুয়েল জানান, ‘সশস্ত্র অপহরণকারী ছয় জন সদস্য ৫ লাখ টাকা মুক্তিপণ চেয়ে তাদেরকে মারধর করে। একজন ছাড়া বাকীরা মুখোশ পরিহিত ছিল। মুখোশহীন অপহরণকারী তাদের প্রতিবেশী আবু তাহের।’
পুলিশ জানায়, তাহের (৩০) হারামিয়া ইউনিয়নের কাছিয়াপাড় গ্রামের ২নং ওয়ার্ডের বাসিন্দা মো. আইয়ুব খানের ছেলে। সে অপহরণ ও ডাকাতিসহ কয়েকটি মামলার চার্জশীটভুক্ত আসামি।
স›দ্বীপ থানার ওসি মো. শাহজাহান জানান, ‘অপহরণকারীকে গ্রেপ্তারের সর্বোচ্চ চেষ্টা চলছে। আসামির বিরুদ্ধে অপহরণ মামলার প্রস্তুতি চলছে।’