রাউজানে ইসলামী নব জাগরণ সংগঠনের বার্ষিক সাধারণ সভা

71

উত্তর চট্টলার দ্বীনি ও সমাজ সেবা সংস্থা রাউজান ইসলামী নব জাগরণ সংগঠনের সাংগঠনিক অগ্রগতি ও দৃঢ় করার লক্ষ্যে গত শনিবার একটি কমিনিউটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মুহাম্মাদ হানিফের সভাপতিত্বে এবং সিনিয়র সহ-সভাপতি আক্তার হোসেন ও মহাসচিব মাওলানা মঈনুদ্দীনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন রাউজান খলিলাবাদ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ এমএ হাশেম চৌধুরী। প্রধান আলোচক ছিলেন আল-আমিন সংস্থার সেক্রেটারি আহসান উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাওলানা অলি আহমদ, জমিয়তুল ওলামা ক্বওমী মাদরাসা শিক্ষা বোর্ডের মহাসচিব কে.এম আলমগীর মাসউদ আরবনগরী, হাজ্বী মাওলানা ইউছুফ, মাওলানা আব্দুর রওফ, ক্বারী মাওলানা শহিদুল্লাহ, মাওলানা নাছির, মাওলানা ইবরাহীম খলিল সিকদার, মুফতি হোসাইন, মাওলানা শফিউল আলম, মাওলানা বখতেয়ার হোছাইন, মাওলানা হারুন, মুফতি হোছাইন, হাফেজ শোয়াইব ও মাওলানা ওমর ফারুক।
এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাওলানা আবু দারদা মাসুম, মাওলানা আব্দুল আওয়াল মাসুদ, মোহাম্মদ ওজায়ের, যুগ্ম মহাসচিব মাওলানা সাইফুল্লাহ, মুহাম্মাদ আরিফ উদ্দীন, মাওলানা ইরফান সোলাইমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওসমান খলিলাবাদী, সহ-সাংগঠিক মোরশেদ, সহ-অর্থ সম্পাদক মাওলানা ইমরান, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা হারুন, প্রচার সম্পাদক মুহাম্মদ মহিউদ্দীন, সহ প্রচার সাহাবুদ্দীন, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মাওলানা শোয়াইব, সহ রাশেদ আশরাফ, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক হাফেজ সাইফুল্লাহ, নির্বাহী সদস্য মাওলানা খোরশেদ, মুহাম্মাদ ছালামত উল্লাহ, মুহাম্মদ হেলাল উদ্দীন, মুফতি ইবরাহিম ফুআদ, মাওলানা আতাউল্লাহ বোখারী প্রমুখ। সভায় বক্তারা বলেন, আজ আমরা মুসলিম বিশ্ব আন্তর্জাতিক ইহুদী-খৃস্টানদের ঝড়যন্ত্রে কবলিত। তারা আমাদের অনৈক্য ও ফাঁটল করতে যুগ যুগ ধরে চেষ্টা করেছে।
আজকে তারা সফল হয়েছে। সাধারণ সভায় মহাসচিব মাওলানা মঈনুদ্দীন বলেন, রাউজান ইসলামী নব জাগরণ সংগঠন একটি অরাজনৈতিক দ্বীনি ও সেবা মূলক প্রতিষ্ঠান। উত্তর চট্টগ্রামের রাউজানে ২০০৮ সালের ১৭ এপ্রিল প্রতিষ্ঠিত হয়ে আলেমদের তত্ত্বাবধানে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালিত হয়ে আসছে রাউজান ইসলামী নবজাগরণ সংগঠন। একটি অরাজনৈতিক দীনি ও সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যে স্থানীয়দের হৃদয়ে জায়গা করে নিয়েছে আমাদের সংগঠন। প্রতিষ্ঠাকাল থেকে রাউজান ইসলামী নবজাগরণ সংগঠন এর সাফল্য গৌরবময় ও ঈর্ষণীয়। এই সংগঠনের সাথে বিভিন্ন এলাকাভিত্তিক সংগঠনগুলো সহযোগী সংগঠন হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।