যুগের সাথে মানুষকে পরিবর্তন হতে প্রস্তুত থাকতে হবে

25

বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিইজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী বলেছেন, আগামীতে আমাদের যে পরিবর্তন সাধিত হচ্ছে তা নিয়ে সমাজে অস্থিরতা বাড়বে। সেহেতু এই পরিবর্তনের সাথে তাল মিলিয়ে আমাদেরকে তৈরি থাকতে হবে। তিনি বলেন, দুবাইয়ের কনসাল জেনারেলকে মানবিক মনে হয়েছে। দুবাইয়ের মতো গুরুত্বপূর্ণ জায়গায় মানুষের সেবাদানে এই ধরনের অফিসারের প্রয়োজন ছিল। তিনি আরো বলেন, সাংবাদিকরা আগে সংবাদপত্রের মালিকদের কাছে দাবি-দাওয়া আদায়ে সচেষ্ট থাকত। এখন মালিকরা রোবটিক্স পদ্ধতি অনুসরণের কারণে সেই দাবি আদায়ের বিষয়টি গৌণ হয়ে পড়েছে। তাই আমাদের সচেষ্ট থাকতে হবে। আমাদের ন্যাচারাল বিষয়গুলো এখন রোবট কেড়ে নিচ্ছে। তিনি বাংলাদেশ সমিতিকে শক্ত অবস্থানে দাঁড় করানোর জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা আশা করেন।
গত ৭ নভেম্বর রাতে সংযুক্ত আরব আমিরাতে শারজা বাংলাদেশ সমিতির হলরুমে প্রবাসী গণমাধ্যমকর্মী ও সুধী মহলের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইউএই প্রেস ক্লাবের সভাপতি শিবলী আল সাদিকের সভাপতিত্বে ও ইউএই প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান। তিনি বলেন, সাংবাদিকরা আমাদের সহযোগিতার মধ্যদিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমাদেরকেও যেকোন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়ানো উচিত। প্রবাসে সাংবাদিকতা ও দেশের সাংবাদিকতার মধ্যে বৈষম্য রয়েছে। তাই সেই বৈষম্য দূরীকরণের জন্য কর্তৃপক্ষের প্রতি আমার আহŸান থাকবে।
সভায় অতিথির বক্তব্য দেন বাংলাদেশ সমিতির শারজাহ এর সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী, কমিউনিটি নেতা সংগঠক মোহাম্মদ মনসুর সবুর, বাংলাদেশ সমিতি সারজার সেক্রেটারি জেনারেল শাহ মোহাম্মদ মাকসুদ, মিনিস্ট্রি অব হাউজিং এন্ড পাবলিক ওয়াকর্স এর প্রধান একাউন্টস অফিসার সোহেল আহমেদ, বাংলা টিভির সিলেট প্রতিনিধি নাজমুল ইসলাম মকবুল, জনতা ব্যাংক দুবাইয়ের ব্যবস্থাপক আবদুল মালেক, ৭১ টিভির ইউএই প্রতিনিধি লুৎফুর রহমান, একুশে টিভির সাইফুল ইসলাম তালুকদার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নতুন সময় টিভির শামসুর রহমান সুহেল, ৫২ বাংলা টিভির তিশা সেন, এস এ টিভির সিরাজুল হক, এনটিভির মামুনুর রশীদ, বাংলাদেশ বেতারের সাবেক সংবাদপাঠিকা সানজিদা ইসলাম, সিএনএন বাংলা ইউএই প্রতিনিধি ওসমান চৌধুরী, সাংবাদিক মহিউল করিম আশিক, মোহাম্মদ নেওয়াজ, আমিনুল ইসলাম, শামসুল হক, মোহাম্মদ জাবেদ, আজিমুল গনি, মোহাম্মদ নুর উদ্দন, মোহাম্মদ নিজাম উদ্দিন চৌধুরী, মেহাম্মদ ইদ্রিস, সংগঠক নাসির চৌধুরী সহ সুধীমহলের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথিকে প্রবাসী সাংবাদিকদের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করেন সাংবাদিক ওসমান চৌধুরী ও মনজুর উদ্দিন।