যুক্তরাষ্ট্রে বিমান দুর্ঘটনা নিহত ১০

37

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এক বিমানবন্দরে ছোট একটি বিমান বিধ্বস্ত হয়ে ১০ আরোহীর সবাই নিহত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, রবিবার দুই ইঞ্জিনের বিচক্র্যাফট বিই-৩৫০ কিং এয়ার বিমানটি বিধ্বস্ত হয়। স্থানীয় সময় সকাল ৯টার দিকে অ্যাডিসন বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটি বিধ্বস্ত হয়।
স্থানীয় দমকল বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, বিমানবন্দরের একটি হ্যাঙ্গারের ওপর বিমানটি পড়ার পর বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। দুর্ঘটনার পরপরই জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে হাজির হয়েছিলেন। তবে তখন কেউ আর বেঁচে ছিলেন না। নিহতদের পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ। প্রথমে স্বজনদের তাদের পরিচয় জানানো হবে। বিভিন্ন ভিডিও ফুটেজে হ্যাঙ্গারটি থেকে কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। ছাদ ভেঙে বিমানটি ভিতরে পড়ার সময় হ্যাঙ্গারটিতে কেউ ছিল না।
ইঞ্জিন বন্ধ হয়ে বিমানটি পড়ে গেছে বলে কয়েকটি সূত্র স্থানীয় একটি চ্যানেলকে জানালেও কর্তৃপক্ষ তা নিশ্চিত করেনি। অ্যাডিসন বিমানবন্দরের উপ-পরিচালক ডারসি নইজল জানিয়েছেন, আরোহীদের নিয়ে বিমানটির ফ্লোরিডা যাওয়ার কথা ছিল। মার্কিন ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড ঘটনার তদন্ত শুরু করেছে।