মিতুর পাসপোর্ট ও গ্রিনকার্ডের হদিস মিলছে না

77

চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশকে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে গ্রেপ্তার তার স্ত্রী তানজিলা হক মিতুকে আজ বুধবার তিন দিনের রিমান্ডে নিতে পারে চান্দগাঁও থানা পুলিশ। এদিকে মিতুর পাসপোর্ট ও আমেরিকান গ্রিনকার্ডের হদিস মিলছে না বলে জানা গেছে।
জানা যায়, ইতোমধ্যে আদালত মিতুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে। আজ বুধবার মিতুকে জিজ্ঞাসাবাদের জন্য কারাগার থেকে চান্দগাঁও থানায় আনা হবে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবদুল কাদের।
এসআই আবদুল কাদের আরও জানান, গ্রেপ্তারের পর মিতু অভিযোগ করছেন ওইদিন ঝগড়ার একপর্যায়ে তার পাসপোর্ট ও আমেরিকায় বসবাস করার সিটিজেনশিপ ‘গ্রিনকার্ড’ নিয়ে নেয় স্বামী ডা. আকাশ। বর্তমানে এসব শ্বশুরবাড়ির লোকজনের কাছে আছে বলে মিতু দাবি করেছেন।
১৩ জানুয়ারি মিতু আমেরিকা থেকে দেশে আসেন। এরপর বাবা ও স্বামীর বাড়িতে আসা-যাওয়ার মধ্যে ছিলেন তিনি। ৩০ জানুয়ারি সন্ধ্যা ৬টায় মিতু আকাশের বাসায় যান।
ওইদিন রাতে মিতুর পরকীয়ার সম্পর্ক নিয়ে আকাশের সঙ্গে ঝগড়া হয়। একপর্যায়ে মিতু তার বাবাকে ফোন করে ডেকে এনে ভোর ৪টার দিকে বাবার বাসায় চলে যান।
সিএমপি’র এডিসি (উত্তর) মো. মিজানুর রহমান বলেন, মিতুকে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার (আজ) কারাগার থেকে থানায় আনার প্রস্তুতি নেয়া হয়েছে।
উল্লেখ্য, আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতু, তার মা শামীমা শেলী, পিতা আনিসুল হক চৌধুরী, বোন সানজিলা হক চৌধুরী আলিশা এবং মিতুর দুই বয়ফ্রেন্ড আমেরিকা প্রবাসী প্যাটেল ও ডা. মাহবুবুল আলমসহ অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে মা জোবেদা খানম বাদী হয়ে মামলা দায়ের করেন।