মামুরখাইন মন্দিরে মহানামযজ্ঞ ধর্মসভা ও গুণীজন সম্মাননা

14

স্রষ্টার আরাধনা, কৃষ্ণের নামজপ, ভোগআরতি ও ধর্মসভায় মধ্য দিয়ে ভাঙল মামুরখাইনের তিন দিনের মহোৎসব। মামুরখাইন হরিমন্দিরে বসেছিল এই উৎসব। উৎসব উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক ও উৎসব এর প্রতিষ্ঠাতা সন্তোষ কুমার নন্দী বলেন- ১৫ বছর আগে গ্রামবাসীকে সাথে নিয়ে এই উৎসব প্রতিষ্ঠিত হয়।
এই উৎসবে দেশের বিভিন্ন স্থান থেকে সর্ব সাধারণ ও ভক্তবৃন্দ সংর্কীর্তনে অংশগ্রহণ করে এবং বিশ্বশান্তি কামনা করেন। মঙ্গলপ্রদীপ প্রজ্জলন করেন উৎসব কমিটির সভাপতি গৌতম কুমার গুহ (বাচ্চু) স্বাগত বক্তব্য রাখেন উৎসব কমিটির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার নন্দী, গত ৫ মার্চ চন্ডীপাঠ, শ্রীমদ্ভাগবত গীতাপাঠ প্রতিযোগিতা, ঠাকুরের ভোগনিবেদন, ভোগারতি, দুপুর মহাপ্রসাদ আস্বাদন, ধর্মসভা, গুণীজন সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, ৫০ জন কৃতিছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ এবং স্থানীয়দের মধ্যে ১৫০টি শাড়ি বিতরণ ও ৩৫০ ভক্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। অধিবাস কীর্তনের মধ্য দিয়ে শুরু হয় ৩ দিনব্যপী অষ্টপ্রহর মহাহরিনাম কীর্তন।
উদ্বোধন করেন শ্রীমতী বাসুদেব মহারাজ, উৎসব উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা প্রদীপ কুমার গুহের সভাপতিত্ব অনুষ্ঠিত ধর্মসভায় প্রধান অতিথি ছিলেন এমেক্স গ্রূপ অব ইন্ডাষ্ট্রিজ এর সহকারী ব্যবস্থাপক ও তরুণ শিল্পপতি, দানবীর অমিত চৌধুরী। প্রধান বক্তা লায়ন পিন্টু দাশগুপ্ত, বিশেষ অতিথি ছিলেন দৈনিক সমকালের ডিজিএম সুজিত কুমার দাশ, বাগীশিক কেন্দ্রীয় সংসদের পৃষ্ঠপোষক রঞ্জন কান্তি দাশ, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির কেন্দ্রীয় সংসদের সভাপতি দেবপ্রিয় চৌধুরী বিনয় প্রমুখ। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান বেতার ও টেলিভিশণ শিল্পবৃন্দ পরিবেশনায় পরিবেশত হয়। বিজ্ঞপ্তি