মাঠে ফেরার লড়াইয়ে বল হাতে তাসকিন

38

বিপিএলে দারুণ পারফর্ম করে নিউজিল্যান্ড সফরের দলে জায়গা করে নেন তাসকিন আহমেদ। কিন্তু তার ১০ দিন পর হঠাৎ করে গোড়ালির চোট তাকে ছিটকে দেয়। নিউজিল্যান্ড যাওয়া না হলেও ইনজুরি কাটিয়ে উঠতে লড়াই করে গেছেন বাংলাদেশের এই পেসার। এক মাসেরও বেশি দিন পুনর্বাসনে ছিলেন, ফিটনেস ফিরে পেতে এবার নেটে বোলিং শুরু করেছেন তিনি।
বিশ্বকাপ খেলার স্বপ্নে বিভোর তাসকিন। তাই দল ঘোষণার আগে অন্তত ফিট হতে চান। চোটে পড়ার ৩৪ দিন পর বল হাতে নিলেন তিনি বৃহস্পতিবার। প্রথম দিন ৫ ওভার বল করেছেন। ছোট রান আপ নিয়ে করা বলগুলোয় খুব বেশি গতি ছিল না। ধীরে ধীরে বোলিংয়ের গতি বাড়ানোর সঙ্গে বোলিং বৈচিত্র্য নিয়েও কাজ করতে চান তাসকিন।
প্রথম দিনের মতো বোলিং অনুশীলন শেষে তাসকিন বলেছেন, ‘প্রথম দিনের মতো বোলিং করে আমি সন্তুষ্ট। কোনও ব্যথা নেই। ৩০টি বল করলাম শর্ট রান আপে। আল্লাহ চাইলে সামনে আগের মতোই গতি বাড়বে। একদিন পর পর বোলিং করতে হবে।’ তাসকিনকে সারাক্ষণ পর্যবেক্ষণে রেখেছিলেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী ও প্রধান ফিজিও বায়েজিদুল ইসলাম। তবে ফিজিও শাওন খাদেমুলের তত্ত্বাবধানে পুনর্বাসনে অংশ নেন এই পেসার। আগামী কয়েক সপ্তাহ এভাবে অনুশীলন করে পুরোপুরি ফিট হয়ে প্রিমিয়ার লিগের ‘সুপার লিগ’ পর্ব খেলতে উন্মুখ হয়ে আছেন তাসকিন।