মাঝপথে যাত্রী নামিয়ে দেওয়ায় দুই চালকের দন্ড

57

রুট পারমিট অনুযায়ী চলাচল না করায় নগরীর ৩ নম্বর রুটের দুটি বাসের মালিককে ২২ হাজার টাকা জরিমানা করেছে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার অক্সিজেন মোড়ে অভিযান পরিচালনার সময় এ জরিমানা করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। এসময় দুই চালকে কারাদন্ড দেন আদালত।
নিউ মার্কেট থেকে ফতেয়াবাদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পর্যন্ত রোডে চলাচলের নিয়ম থাকলেও ওই দুই বাসের চালক নিউ মার্কেট থেকে অক্সিজেন মোড় গিয়েই যাত্রীদের নামিয়ে দেন। বাসগুলোর রুট পারমিট নিউ মার্কেট থেকে ফতেয়াবাদ পর্যন্ত হলেও দীর্ঘদিন ধরে নানা অজুহাতে যাত্রীদের অক্সিজেন নামিয়ে দেয়। যাত্রীরা প্রতিবাদ করলে তাদের মারধরসহ নানা ধরনের হয়রানি করেন চালক ও হেলপাররা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, অক্সিজেন মোড়ে অভিযান চালিয়ে নির্দিষ্ট রোড মেনে গাড়ি না চালানোয় দুই বাস চালককে আমরা আটক করি। তাদের ২২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালীন নিয়মিত চালকের পরিবর্তে বদলি হিসেবে বাস চালানোয় এক ব্যক্তিকে আটক করা হয়। ড্রাইভিং লাইসেন্স না থাকার পরেও ওই ব্যক্তি যাত্রী নিয়ে গাড়িটি চালাচ্ছিলেন। বদলি চালক মো. রুবেলকে একমাসের এবং নিয়মিত চালক মো. জাহাঙ্গীরকে ১ মাসের করাদন্ড দেয়া হয়।