মহেশখালীতে উঠান বৈঠক

135

মহেশখালী উপজেলার ছোট মহেশখালীস্থ সিপাহী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উঠান বৈঠক সভা গত ২৩ মে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম।
এতে বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুরাইয়া আমিন। তথ্য সেবা কর্মকর্তা-(ভারপ্রাপ্ত) মেরিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন হারুনর রশিদ, আবুল বশর পারভেজ, ফরিদা ইয়াছমিন প্রমুখ।

সাঁড়াশি অভিযানকালে বান্দরবান পুলিশ সুপার
বান্দরবানে কোন সন্ত্রাসীর আশ্রয় হবে না

বান্দরবান প্রতিনিধি

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে স¤প্রতি খুন, ও চাঁদাবাজদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় পুলিশের সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের নেতৃত্বে এ সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়। সাঁড়াশি অভিযানে পুলিশের সদস্যরা বান্দরবান সদরের রাজবিলা ইউনিয়নের ২ ও ৩নং রাবার বাগান, বুড়িপাড়া ও কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়া, চড়–ই পাড়া, হেব্রণ পাড়াসহ বিভিন্ন বাড়ি ও দুগর্ম পাহাড়ের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এবং সন্ত্রাসীদের ব্যাপারে বিভিন্ন তথ্য সংগ্রহ করে। এসময় পুলিশ সুপার এলাকার যুবক যুবতীদের সংঙ্গে মতবিনিময় করে এবং সন্ত্রাসীদের কোন তথ্য থাকলে পুলিশকে জানানোর আহবান জানান। অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, সদর থানার ভারপ্রাপ্ত কমর্কতা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী, ওসি তদন্ত এনামুল হকসহ পুলিশের অর্ধ শতাধিক সদস্য এ অভিযানে অংশ নেয়। এদিকে সাঁড়াশি অভিযান পরিচালনা শেষে পুলিশ সুপার মোহাম্মাদ জাকির হোসেন মজুমদার বলেন, কোন সন্ত্রাসীর বান্দরবানে আশ্রয় হবে না এবং সন্ত্রাসীদের বিরুদ্বে এ অভিযান অব্যাহত থাকবে। সম্প্রতি বান্দরবানে খুন ও অপহরণ বেড়ে যাওয়ায় আজ পুলিশের পক্ষ থেকে এ সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে এবং এই অভিযান অব্যাহত থাকবে। প্রসঙ্গত,গত কয়েকদিন ধরে বান্দরবানে খুন ও অপহরণ বেড়ে যায় এবং সদরের উজি হেডম্যান পাড়া নিজ খামার বাড়ি থেকে সশস্ত্র সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায় সাবেক পৌর কাউন্সিলর চথোয়াই মং মার্মাকে, এর পরপরই অবৈধ অস্ত্র ও সন্ত্রাসীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযানে নামে পুলিশ।

চন্দনাইশে কালী
হাটের চাঁদাবাজি
মামলায় আটক ১

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ উপজেলার বরমা কালীহাট মা কালী মিষ্টি ভাÐার দোকানে চাঁদা দাবিকারীদের আরও একজনকে আটক করেছে পুলিশ। গত ২২ মে থানা পুলিশ অভিযান চালিয়ে মধ্যম বাইনজুরীর মো. ইদ্রিসের ছেলে ওমর ফারুক প্রকাশ টোকাই ফারুক (৪০) কে আটক করে। জানা যায় চাঁদা দাবি করার প্রতিবাদে মা কালী মিষ্টি ভাÐারের মালিক হরিপদ দে গত ১৫ মে ছিনতাইকারীদের নাম উল্লেখ করে থানায় অভিযোগ করেন। পুলিশ অভিযোগের সূত্র ধরে ঐ দিন রাতে মো. লোকমান ও সৌরভকে আটক করে। সর্বশেষ গত ২২ মে রাতে টোকাই ফারুককে আটক করে গত ২৩ মে আদালতে প্রেরণ করে।

রাঙ্গুনিয়া খাদ্য গুদামে ধান সংগ্রহ অভিযান শুরু

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় খাদ্য গুদামে ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। গত ২ মে ধান সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সোনধন ত্রিপুরা, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান ভূঁইয়াসহ সাধারণ কৃষকরা। প্রথম দিন প্রায় ৫ টন ধান সংগ্রহ করা হয়েছে। ধান সংগ্রহের এই কার্যক্রম আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে বলে জানা যায়।


উপজেলা থেকে এবার চাল ৩৬ টাকা এবং ধান ২৬ টাকা কেজি দরে ৩ হাজার ১৮৫ মেট্টিক টন চাল ও ২২০ মেট্টিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান জানান, কৃষি অফিস থেকে দেওয়া তালিকার বাইরেও কৃষিকার্ড ধারী উপজেলার প্রত্যেক কৃষক ধান বিক্রি করতে পারবেন। কোন প্রকার দালালের কাছে না গিয়ে সরাসরি খাদ্য গুদামে এসে মানসম্মত ধান বিক্রির আহবান জানান তিনি।