ভয়ঙ্কর হত্যাযজ্ঞ : ট্রাম্প

24

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীর গুলিতে ৪৯ জন নিহতের ঘটনার নিন্দা জানিয়েছেন। সামাজিক মাধ্যম টুইটারে ডোনাল্ড ট্রাম্প মসজিদে বন্ধুকধারীদের হামলাকে ‘ভয়ঙ্কর হত্যাযজ্ঞ’ বলে উল্লেখ করেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার টুইটার বার্তায় বলেন, ‘মসজিদে ভয়ঙ্কর হত্যাকান্ডের পর নিউজিল্যান্ডের জনগণের প্রতি আমার উষ্ণ সমবেদনা এবং শুভকামনা।
৪৯ জন নিরীহ মানুষ এমন কান্ডজ্ঞানহীন (ঘটনায়) মারা গেলেন, আরও অনেকে গুরুতর আহত হলেন। নিউজিল্যান্ডের পাশে থেকে যুক্তরাষ্ট্র তার সাধ্যের মধ্যে সম্ভব করবে। স্রষ্টা সবার সহায় হোন।’ ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
হামলার নিন্দা জানিয়ে ট্রাম্প লিখেছেন, নিউ জিল্যান্ডের জন্য যে কোনও কিছু আমরা তাদের পাশে আছি। মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউসের পক্ষ থেকেও হামলাটির নিন্দা জানানো হয়েছে।
ঘৃণার নৃশংস প্রকাশ হিসেবে হামলাকে আখ্যায়িত করে এক বিবৃতিতে বলা হয়েছে, ক্রাইস্টচার্চে হামলার তীব্র নিন্দা জানাচ্ছে যুক্তরাষ্ট্র। নিহতদের পরিবার ও আহতদের প্রতি আমাদের শোক ও সমবেদনা। ঘৃণার এই নৃশংস কান্ডের বিরুদ্ধে নিউ জিল্যান্ডের জনগণ ও সরকারের পাশে আছি আমরা।