বড় ব্যবধানে হারল চট্টগ্রাম

16

চারদিনে টেস্টের দ্বিতীয় দিনও টিকে থাকতে পারলো না চট্টগ্রাম বিভাগ। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে বন্দর নগরের দলটির বিপক্ষে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে সিলেট বিভাগ। চট্টগ্রামের দেওয়া ৪২ রানের টার্গেট মাত্র ৫.৫ ওভারে পার করে জয় তুলে নেয় অলক কাপালির দল।
এনসিএলে টায়ার-দুইয়ে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট ও চট্টগ্রাম বিভাগ। প্রথম দিনেই মাত্র ১০৬ রানে প্রথম ইনিংস গুটিয়ে যায় চট্টগ্রামের। ব্যাটিংয়ে নেমে সিলেট প্রথম ইনিংসে করে ২৩০ রান। গতকাল ৫ উইকেটে ১৮৬ রানে দ্বিতীয় ইনিংস শুরু করে সিলেট।
দ্বিতীয় ইনিংস শুরু করে রুয়েল মিয়ার বোলিং তোপে পুনরায় ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। ওপেনার সাদিকুর রহমানের ৬২ ও অধিনায়ক ইরফান শুক্কুরের ৬৬ রানের ওপর ভর করে শেষ পর্যন্ত ১৬৫ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। এছাড়া কেবল সাজ্জাদুল হকই (১০) দুই অংকের ঘর ছুঁয়েছেন। ৪২ রানে লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি সিলেটকে। ১ উইকেট হারিয়ে ৪৫ রান করে তারা। প্রথম ইনিংসে ১৪.১ ওভারে ২৬ রানে ৮ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৫.১ ওভারে ৩৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন রুয়েল। দুই ইনিংসে মোট ১৩ উইকেট শিকার করে ম্যাচে সেরা হয়েছেন মৌলভিবাজারের এই ১৮ বছর বয়সী বাঁ-হাতি মিডিয়াম পেসার।