বৈচিত্র্যময় ইফতারের ‘ব্যুফে’ পেনিনসুলায়

88

কালের পরিক্রমায় মুসলিম উম্মাহর কাছে রহমত, মাগফিরাত ও নাজাতের অমিয় বার্তা নিয়ে শুভাগমন ঘটে পবিত্র মাহে রমজানের। পবিত্র রমজানের আগমনকে সাদরে বরণ করে নিতে বিশেষ আতিথেয়তার প্রত্যাশায় ‘দি পেনিনসুলা চিটাগং’ এ মনোমুগদ্ধকর ভিন্ন স্বাদের ইফতার বৈচিত্রময় সমারোহের আয়োজন করা হয়েছে। মাহে রমজানের উৎসবমুখর পরিবেশে বর্তমানে ইফতার পার্টি এক ধরনের ঐতিহ্যে পরিণত হয়েছে। এই ঐতিহ্যের আলোকে ভোজনকে চমকপ্রদ করে তুলতে ‘দি পেনিনসুলা চিটাগং’ এর লেগুনা রেস্টুরেন্টে নগরীর সেরা এবং সবচেয়ে ‘বড় ব্যুফে’র আয়োজন রীতিমতো ভিন্নতা এনে দিয়েছে।
তাদের আয়োজনে থাকছে হরেক রকমের ভিন্ন স্বাদের শতাধিক আইটেম। মাহে রমজান উপলক্ষে বিশেষ ছাড়ে যার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৩৭২++ টাকা এবং সাথে থাকছে সবার জন্য নজরকাড়া ‘একটি কিনলে আরেকটি ফ্রি’ অফার! লেগুনা রেস্টুরেন্টের পাশাপাশি জিইসি ওয়েস্ট রেস্টুরেন্টে আয়োজন করা হয়েছে স্বল্পমূল্যে লোভনীয় ‘পেনিনসুলা ইফতার সেট মেনু’; যেখানে মাত্র ৪৯৯++ টাকায় বাংলা ও কন্টিনেন্টাল ইফতারের স্বাদ নেওয়া যাবে। এছাড়া এই রমজান মাসকে আরো চমকপ্রদ করে তুলতে ‘দি পেনিনসুলা চিটাগং’ অফিসিয়াল এবং পারিবারিক বড় আয়োজনে ইফতার ব্যানকুইট মেন্যুতে ভিন্ন ধরনের ব্যানকুইট ইফতার মেন্যুর আয়োজন করা হয়েছে। যার মূল্য জনপ্রতি হারে মাত্র ৬৯৯++ টাকা। শুধু তাই নয়, ‘দি পেনিনসুলা চিটাগং’ অত্যন্ত সুলভ মূল্যে প্রদান করছে সেহেরি প্যাকেজও; যার মূল্য রাখা হচ্ছে ৭৯০++ টাকা। সেই সাথে স্বাচ্ছন্দে ঘরে বসে পরিবারের সাথে ইফতার উপভোগ করার জন্য বাহারি খাবারের আয়োজনে সাজানো হয়েছে ‘ক্যাফে ২৪-টেক এওয়ে ইফতার শপ’। এখানে যেখানে হালিম জিলাপি থেকে শুরু করে রকমারি ১৫ পদের ও অধিক ইফতার আইটেমের মধ্য থেকে নিজের পছন্দ অনুযায়ী খাবার নেয়ার সুযোগের পাশাপাশি রয়েছে বিশেষ ‘ইফতার বক্স’ এর আয়োজন। এসব রকমারি আয়োজন সম্পর্কে বিস্তারিত জানতে ০১৭৫৫৫৫৪৫৫২, ০১৭৫৫৫৫৪৬০৮, ০১৭৫৫৫৫৪৫৮২ এই নম্বরে ফোন করার অনুরোধ জানান আয়োজকেরা।
এদিকে নগরবাসীর জন্য সবচেয়ে বড় সুখবর হলো শ্রীলঙ্কা থেকে কে ডি জি মিলরয় নানয়েককরা এক্সিকিউটিভ শেফ হিসেবে দি পেনিনসুলা চিটাগং এ যোগদান করেছেন। বন্দর নগরী চট্টগ্রাম শহরে রান্নার কারুশিল্পে সারা বিশ্ব থেকে অনন্য এবং স্বতন্ত্র স্বাদ আনয়নে কে ডি জি মিলরয় পেনিনসুলা টিম এর অংশ হতে পেরে খুবই আনন্দিত।
শেফ মিলরয় এর মতে, স্বাস্থ্যকর খাওয়া মানে খাদ্যে স্বাদ বা আনন্দ থাকতে হবে। তিনি রন্ধনশিল্পের মধ্যে তার দক্ষতার সমস্ত প্রচেষ্টার এই অনুপ্রেরণীয় উদ্ভাবন এনেছেন। শেফ মিলরয় এবং তার দল আগ্রহী নতুন কিছু উপস্থাপন করে পেনিনসুলা চিটাগং এর সকল আউটলেটের জন্য ভিন্ন স্বাদ দিয়ে সুস্থ খাদ্য সরবরাহের জন্য।