বিভিন্ন সংগঠনের ঈদবস্ত্র বিতরণ

75

আনোয়ারা প্রেসক্লাব : আনোয়ারা প্রেসক্লাবের উদ্যোগে দুস্থ ও এতিমদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। গত শনিবার দুপুরে উপজেলার কালাবিবি দীঘির মোড়স্থ একটি সামাজিক কেন্দ্রে এটি অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি এম আনোয়ারুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) মো. মফিজ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরী। প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহেদুল হকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. মোরশেদ হোসেন, বরুমচড়া গাউছিয়া মঈনুল উলূম দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা আবদুচ ছত্তার আনোয়ারী, উত্তর বন্দর গাউছিয়া হাশেমীয়া সুন্নিয়া মাদ্রাসা হেফজখানার তত্ত¡াবধায়ক হাফেজ বজলুর রহমান হাশেমী, প্রেসক্লাবের অর্থ সম্পাদক হুমায়ূন কবির শাহ সুমন, প্রচার সম্পাদক ডিএইচ মনসুর ও মাস্টার জাহাঙ্গীর আলম। প্রেসক্লাবের সহসভাপতি নুরুল আবছার তালুকদার এতে স্বাগত বক্তব্য দেন। এ সময় প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক আক্কাস উদ্দিন, সহযোগি সদস্য ইমরান হোসাইন, তৌহিদুল ইসলাম, কোরবান আলী টিটু, সাজ্জাদ হোসেন, মহিউদ্দিন মনজুর ও খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

সাতকানিয়ায় এগিয়ে চলো টিম : সাতকানিয়ায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে চলো চট্টগ্রাম টিমের আয়োজন পথ শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ উৎসব গত ৩১ মে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে টিমের উপদেষ্ঠা মো. ফরহাদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রুপালী ব্যাংক লিমিটেডের পরিচালক আবু সুফিয়ান। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাতকানিয়া সার্কেল চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. আরিফ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি, দক্ষিণ ঢেমশা ক্রীড়া পরিষদের প্রতিষ্টাতা সভাপতি আইয়ুব চৌধুরী, ইছামতিকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম, পৌর কাউন্সিলর সাইফুল আলম সোহেল, এগিয়ে চলো টিমের উপদেষ্ঠা এটিএম সাইফুল ইসলাম, মো. জাবেদ ইকবাল, মো. জোবায়ের ও মো. কামাল উদ্দিন ও মামুনুল হক।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তৌহিদুল ইসলাম, আবুল কালাম, সোহেল মোহাম্মদ মনজুর, এডভোকেট রুকনুজ্জামান মুন্না এগিয়ে চলো টিমের সদস্য আসিফুর রহমান, রাকিব হোসেন, আরিফুল ইসলাম, আবু মোহাম্মদ ফরহাদ, কাউছার ইকবাল গালিব, সাদেক হোসেন, মোহাম্মদ মারুফ, মিজবাউর রহমান ফয়সাল প্রমুখ। বস্ত্র বিতরণ অনুষ্ঠানে ১৫০জন পথশিশু এবং হতদরিদ্রদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয় এবং সংগঠনের পক্ষ থেকে টিমের সদস্য মো. এনামুল হক এগিয়ে চলো টিমের কার্যক্রম সমূহ ( স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন, বৃক্ষরোপণ কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ কর্মসূচি, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ, শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি, গরীব দুস্থদের মাঝে ইফতার বিতরণ কর্মসূচি, গরীব দুস্থদের চিকিৎসা সহায়তা প্রদান, মাদক বিরোধী প্রচার-প্রচারণা, সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ কর্মসূচি, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, দুর্যোগ পূণর্বাসন কর্মসূচি, ভিক্ষুক পূণর্বাসন কর্মসূচি সম্পর্কে অতিথিদের সামনে আলোকপাত করেন। অতিথিরা স্বেচ্ছাসেবী সংগঠন সার্বিক সফলতা কামনা করেন এবং প্রতিটি মানবিক কাজে সফলতার সাথে এগিয়ে যাওয়ার জন্য সবধরণের সহায়তার আশ্বাস দেন।

কিংডম পিপল অব ফানি পরিবার : এতিম ও অসহায় শিশুদের পাশে কিংডম পিপল অব ফানি পরিবার অনলাইন ভিত্তিক সংগঠন কিংডম অব ফানি পিপল পরিবার রাউজান শাখার পক্ষ থেকে এতিম ও অসহায় শিশুদের মাঝে ২য় দফায় ৫০ জন কে ঈদবস্ত্র ১ জুন শনিবার রাউজানন্থ আবছার মার্কেট সম্মুখে বিতরণ করা হয়। সংগঠনের এডমিন মহিউল ইসলামের সভাপতিত্বে ও মোহাম্মদ এসকান্দর হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রাউজান দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সৈয়দ আলমগীর।

প্রধান বক্তা ছিলেন সংগঠনের সিনিয়র সদস্য সাংবাদিক মুহাম্মদ জামশেদ। এতে আরো বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার সাব ইন্সপেক্টর মোহাম্মদ কামাল, ব্যবসায়ী মাহাবুবুল আলম, ব্যবসায়ী হাফেজ তাজুল ইসলাম, ছাত্রনেতা সাহেদ হোসেন, ছাত্রনেতা রবিউল হোসেন, মোহাম্মদ ইরফান, রিদয়, আলভী, সাগর, মারুফ, মানিক, মেহরাজ, সুমন, ওয়াদুদ, বাপ্পী, মুবিন, তানজীদ, শরীফ, বোরহান প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, অসহায় ও পথশিশুদের জন্য আমরা কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও আরো বেশি কার্য্যকরি ভ‚মিকা রাখব, যাতে দেশে অসহায় ও পথশিশুর হার শ‚ন্যের কোঠায় নামিয়ে আনা যায়। উল্লেখ্য, গত ২৪ মে ১ম দফায় নগরীর অপরাজেয় বাংলাদেশে ৫০ জন এতিম কে ঈদবস্ত্র বিতরণ করা হয়।

চন্দনাইশ বৈলতলীতে স্বপ্নপূরণ পাঠশালা : উপজেলার পশ্চিম বৈলতলী মানবতার সেবায় পরিচালিত সাদিয়ার স্বপ্ন পূরনের পাঠশালার উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়। পাঠশালার প্রতিষ্টাতা প্রকৌশলী সুলতানা সাদিয়ার সভাপতিত্বে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের অনিক চৌধুরী, শিক্ষক ওয়াহিদুল ইসলাম রিফাত, লক্ষন বিশ্বাস নয়ন, নজরুল ইসলাম রুবেল, শিক্ষার্থী রিমা বিশ্বাস, নিশা দাশ, রুমি বিশ্বাস, শিউলি বিশ্বাস, পুজা দাশ প্রমুখ। স্বপ্ন পূরনের পাঠশালাটি এলাকার হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীদের জন্য বিনা বেতনে পাঠদানের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে। এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার মাধ্যমে জাফরাবাদ মাদ্রাসার প্রভাষক সুলতানা সাদিয়া তার কিছু সহযোদ্ধাদের নিয়ে বিনা মূল্যে পাঠ দান করে যাচ্ছেন। সে সংগঠনের উদ্যোগে পাঠশালায় অধ্যয়নরত ২২ জন শিক্ষার্থীদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়। তাছাড়া পাঠশালার শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন সময় শিক্ষা সামগ্রী বিতরণ ও উন্নত খাবার পরিবেশন করা হয়ে থাকে।


মিরসরাই : পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রতি বছরের মত এবারও ২ শত দরিদ্র পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেছেন উপজেলার ১ নম্বর করেরহাট ইউনিয়নের অলিনগর এলবি আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও পশ্চিম অলিনগর বায়তুর রহমান বড় জামে সমজিদের সভাপতি নিজাম উদ্দিন প্রকাশ এয়ারপোর্ট নিজাম। শনিবার (১ জুন) সকালে উপজেলার করেরহাট ইউনিয়নের ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব ও পশ্চিম অলিনগর গ্রামের দরিদ্রদের মাঝে ব্যাক্তিগত তহবিল থেকে তিনি ঈদ বস্ত্র ও নগদ অর্থ বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নাছির উদ্দিন, কুয়েত প্রবাসী ইকবাল হোসেন প্রমুখ। নিজাম উদ্দিন জানান, নাড়ির টানে এলাকায় ছুটে আসি। তাই স্বচোখে এলাকার মানুষের দুঃখ-কষ্ট দেখতে পেয়ে নিজের সাধ্যমত তাদের পাশাপাশি থাকার চেষ্টা করি। ইনশাল্লাহ আমি সবসময় আমার এলাকার দরিদ্র মানুষগুলোর পাশে থেকে তাদের জন্য কল্যাণমূলক কর্মকান্ড করে যেতে চাই। উল্লেখ্য, দীর্ঘদিন যাবত নিজাম উদ্দিন প্রতি রমজানে এলাকার হতদরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ করে আসছেন। এছাড়া এলাকার তিনি নানা সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।


রাউজান পৌরসভা ৯নং ওয়ার্ড : ঈদ উপলক্ষে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর প্রদত্ত শাড়ী, লুঙ্গী, মশারী, চাউল বিতরণ অনুষ্ঠান গত শনিবার রাউজান মহিলা মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জোনায়েদ কবির সোহাগ। উপজেলা যুবলীগের সহ সভাপতি আরিফুল হক চৌধুরী ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.আসিফের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, রাউজান পৌরসভার কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ টিপু, রাউজান পৌরসভা আওয়ামীলীগের সহ সভাপতি মো. সোয়েইব খান, আজিজুল হক কোম্পানী, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো.ইউনুছ কোম্পানী, রাউজান মহিলা মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা আবদুল মান্নান চৌধুরী, যুবলীগ নেতা মো.জাফর, মিজানুর রহমান, তানভির, মো.নাছির, সেলিম, মনির প্রমূখ।


রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড : রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষ থেকে চাল বিতরণ করা হয়েছে। গত শনিবার সকালে স্থানীয় কাউন্সিলর জেলার অতিরিক্তি পিপি এডভোকেট সমীর দাশগুপ্ত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪শ নারী পুরুষের মাঝে এসব চাল বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন মহিলা কাউন্সিলর জেবুন্নেছা অলক দাশগুপ্ত, গোলাম মওলা, উজ্জ্বল দাশগুপ্ত, বিকাশ।

রাউজান সদর ইউনিয়ন : ঈদ উপলক্ষে রাউজান সদর ইউনিয়নের এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষ থেকে অসহায় দুস্তদের মাঝে চাউল বিতরণ করা হয়। এ উপলক্ষে গত শনিবার রাউজান সদর ইউপি কমপ্লেক মিলনায়তনে এ কর্মসূচির উদ্বোধন করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু। এসময় উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মো.নাছের, ইউপি সদস্য প্রভাস বড়ুয়া, মো. ফোরকান, প্রভাত পাল কালু, জহির উদ্দিন, এখতেয়ার হোসেন, সাইফুল ইসলাম, মো. নবী, আবদুল আহমদসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ পরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

রাউজান সিএনজি চালক সমিতি : রাউজান পৌরসভার সি.এন.জি চালক সমিতির সকল সদস্যদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে গত শনিবার এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সহ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা আজিজ উদ্দিন ইমু। প্রধান বক্তা ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সহ সভাপতি নাসির উদ্দিন। আলোচক ছিলেন সংগঠনের সভাপতি মো. শফি। এতে সভাপতিত্ব করেন প্যানেল চেয়ারম্যান মো. ইশতিয়ার উদ্দিন।