বাথরুমে পড়ে স্মৃতি হারিয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

26

নিজের সরকারি বাসভবনের বাথরুমে পড়ে গিয়ে সাময়িকভাবে স্মৃতি হারিয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। মঙ্গলবার হাসপাতাল থেকে ফিরে এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন তিনি। ৬৪ বছর বয়সী বলসোনারো সোমবার রাতে বাথরুমে পড়ে যান। দ্রুত তাকে ব্রাসিলিয়ার আর্মড ফোর্সেস হাসপাতালে নেওয়া হয়। সেখানে দশ ঘণ্টা পর্যবেক্ষণে থাকার পর বলসোনারো বাসায় ফিরেছেন বলে প্রেসিডেন্টের দফতরের এক বিবৃতিতে জানানো হয়েছে। তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।
বাসায় ফিরে ব্যান্ড টেলিভিশনকে টেলিফোনে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, ‘পড়ে যাওয়ার পর আমি স্মৃতি হারিয়ে ফেলি। পরদিন অর্থাৎ বুধবার সকালে অনেক কিছুই মনে পড়ে আর এখন আমি ভালো আছি।
তিনি বলেন, পা পিছলে আমি পেছন দিকে পড়ে যাই। এটা যথেষ্ট বিপদজনক ছিল। তবে এখন নিজের যত্ন নিতে হবে’। প্রেসিডেন্ট নির্বাচনি প্রচারণার সময় ২০১৮ সালের সেপ্টেম্বরে ছুরি হামলার শিকার হন জইর বলসোনারো। চলতি বছরের ১ জানুয়ারি দায়িত্ব নিলেও তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ থেকে যায়। পেটে ছুরিকাঘাতের ঘটনায় এখন পর্যন্ত চারটি অপারেশন করাতে হয়েছে তাকে। এর সর্বশেষটি গত সেপ্টেম্বরে করানো হয়। এ মাসের শুরুতে চামড়ার ক্যান্সারের পরীক্ষা করানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি। মঙ্গলবার ব্যান্ড টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলে আমার স্বাস্থ্য ভালোই আছে। তবে ছুরি হামলার কিছু পরিণতি এখনও রয়ে গেছে।