ফটিকছড়িতে ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার

92

ফটিকছড়িতে ইনকাম ট্যাক্সের ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে প্রতারণা করে বিভিন্ন দোকান থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। গতকাল শনিবার দুপুরে উপজেলার ভূজপুর থানাধীন বালুটিলা বাজারে এ ঘটনা ঘটে।
আটককৃত ব্যক্তি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার নিজকুনজরা গ্রামের মো. মোশারফ হোসেন চৌধুরীর ছেলে মো. সাখাওয়াত হোসেন (২৬)। তিনি নিজেকে কখনো ইনকাম ট্যাক্সের ম্যাজিস্ট্রেট, আবার কখনো অডিট অফিসার বলে পরিচয় দেন।
বালুটিলা বাজারের মুদি দোকানী জয়নাল আবেদিন বলেন, সাখাওয়াত নামের ওই ব্যক্তি শুরুতে নিজেকে ইনকাম ট্যাক্সের ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বাজারের ফরিদ মোল্লা স্টোর এবং আমার দোকানে এসে মূল্য তালিকা না টানানো সম্পর্কে জানতে চান। এছাড়া করোনা ভাইরাসের কালে দিনের বেলায় দোকান খোলা রাখার কারণও জানতে চান। আমরা এসবের জবাব দিতে ব্যর্থ হলে ১১ হাজার ৫০০ টাকা জরিমানার নাটক সাজান। এক পর্যায়ে আমি টাকা দিতে অনীহা প্রকাশ করলে নানা দেন দরবারের পর আমরা দুই দোকানী টাকা দিতে রাজি হই। টাকা দেওয়ার পর তার কাছে রসিদ দাবি করলে তিনি রসিদ দিতে ব্যর্থ হন। এতে আমাদের সন্দেহ হয়। এক পর্যায়ে আশপাশের লোকজনকে সঙ্গে নিয়ে তাকে আটক করি। পরে থানায় খবর দিলে পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান।
ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আবদুল্লাহ জানান, সাখাওয়াত একজন প্রতারক। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মামলা প্রক্রিয়াধীন। এ সময় তার কাছ থেকে ১১ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।