ফটিকছড়িতে নদীতে নেমে ৩ শিশুর মৃত্যু

64

ফটিকছড়ি উপজেলার বাগান বাজার ইউনিয়নের বাংলাদেশ-ভারত সীমান্তের ফেনী নদীতে গোসল করতে নেমে স্রোতে ভেসে গিয়ে তিন সহোদর শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর পৌনে দুইটার দিকে বাগান বাজারের কাছে এ ঘটনা ঘটে। নিহতরা হলো মুহাম্মদ জোবায়ের (১৩), মুহাম্মদ আজহার উদ্দিন (১১) এবং মুহাম্মদ সাইফুদ্দিন (৭)। এদের মধ্যে প্রথম দুইজন আপন সহোদর এবং পরের জন তাদের খালাত ভাই। ঈদ উপলক্ষে নানার বাড়িতে বেড়াতে গিয়ে নদীতে গোসল করতে নেমে তারা নিহত হয়।
জোবায়ের ও আজহারের বাবা বোরহান উদ্দিন। তাদের বাড়ি উপজেলার বাগান বাজারের কাছে বোরহান উদ্দিন মঞ্জিলে। সাইফুদ্দিনের বাবার নাম ইফতেখারুল আলম। তার বাড়ি ইউনিয়নের পার্শ¦বর্তী বাংলাবাজার গ্রামে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বোরহান উদ্দিন তার পরিবার নিয়ে শশুর বাড়িতে বেড়াতে আসেন।
একই সময়ে নিহত শিশু সাইফুদ্দিনের পরিবারও বেড়াতে আসে। তিন খালাত ভাই দুপুরে ফেনী নদীতে গোসল করতে যায়। বাগান বাজারের পাশে ঘাটলায় গোসল করার সময় প্রথমে সাইফুদ্দিন পানিতে ভেসে যায়। তাকে উদ্ধার করতে জোবায়ের ও আজহার উদ্দিনও সেখানে নেমে পড়ে। তারাও পানিতে তলিয়ে যায়। এসময় তারা চিৎকার দিলে লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করে। পরে পুলিশ, বিজিবি, ডুবুরি ও ফায়ার সার্ভিসের লোকজন বিকেল সাড়ে পাঁচটার দিকে তাদের মৃতদেহ উদ্ধার করে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রামগড় স্টেশনের কর্মকর্তা (এসও) ডলার ত্রিপুরা জানান, ‘খবর পেয়ে আমরা উদ্ধার অভিযান চালাই। পরে ডুবুরি দল এসে তারাও উদ্ধার অভিযান পরিচালনা করেন। বিকেলে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’