প্যারাসুটে এল মহারণের বল

25

লন্ডন স্থানীয় সময় তখন সকাল ১০টা বাজতে ৯ মিনিট বাকী। বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচ কাভার করতে লর্ডসের মিডিয়া গেইটে নিরাপত্তা তল্লাসি শেষ করে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) একাডেমির মাঠের সীমানায় পা দিয়েছি। দেখি হাজার হাজার দর্শক মূল ভেন্যুর গ্যালারি ছেড়ে একাডেমি মাঠের বাউন্ডারির বাইরে অপেক্ষমান।
ধাক্কা খাই। কিছুক্ষণ পরেই টস। কিন্তু এরা এখানে কি করছে? ধাক্কাটি আরো সজোরে লাগে করে যখন দেখি মোবাইল, ক্যামেরা হাতে সবাই আকাশের দিকে তাকিয়ে। আকাশের দিকে তাকিয়ে কেন? ধারণা করলাম, বড়সড় কিছুই ঘটতে যাচ্ছে। জায়গা নিয়ে দাঁড়াই। এবং পাশে দাঁড়ানো মালেক নামের এক ব্রিটিশ সাংবাদিকের কাছে কারণ জানতে চাই। তিনি জানালেন, ‘ফাইনাল ম্যাচের বল আসছে প্যারাসুটে। সবাই সেজন্যই অপেক্ষা করছে।’
ভাবাবেগশূন্য ব্রিটিশদের এত বড় আয়োজন!
মিনিট তিনেক পর প্রতীক্ষার অবসান ঘটিয়ে মাঠের ঠিক ওপরে উড়ে এল এয়ারফোর্গের এক বিমান। আর সেই বিমানের পেট থেকে দ্ইু দফায় বেরিয়ে এলেন ৭ প্যারাট্রুপার। যাদের সঙ্গে ছিল বিশ্বকাপ ফাইনালের বল।
বীর দর্পে এমসিসি গ্রাউন্ডে অবতরণের পর প্যারাট্রুপাররা বলগুলো তুলে দিলেন আইসিসির কর্মকর্তাদের হাতে। এরপর ক্রিকেট মক্কা লর্ডসে গড়াল ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর ফাইনাল।