পোল্ট্রি সেক্টরে সুশাসন প্রকল্পের উদ্যোগে ক্যাব’র মিডিয়া ডায়লগ

53

গণমাধ্যমে প্রকাশিত সংবাদ একজনের জন্য সুখবর ও অন্যজনের জন্য দুঃসংবাদ হতে পারে। বৈজ্ঞানিক যুক্তি ও তথ্য নির্ভর না হলে সেটা সাধারণ জনগণের জন্য সুখকর না হয়ে হুমকি হতে পারে। তাই সংবাদ পরিবেশনকালে সংশ্লিষ্ট খাতের বিশেষজ্ঞ ও বৈজ্ঞানিকদের মতামত যুক্ত করে সংবাদ পরিবেশন করলে বিভ্রান্তিকর অবস্থা থেকে জাতি মুক্ত হতে পারে। নিরাপদ খাদ্য নিশ্চিত না হলে পুষ্টির চাহিদা পূরণ সম্ভব নয়, আর পুষ্টির চাহিদা পূরণ সম্ভব না হলে মেধাবী জাতি গঠন সম্ভব নয়। তাই মেধাবী ও সুস্থ-সবল, কর্মক্ষম জাতি গঠনে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সকল মহলকে একযোগে কাজ করতে হবে। গণমাধ্যমকর্মীরা এ ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন। সোমবার নগরীতে ক্যাব’র পোল্ট্রি সেক্টরে সুশাসন প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠিত মিডিয়া ডায়লগে বক্তারা এসব কথা বলেন।
ইউকেএইড, বৃটিশ কাউন্সিলের সহায়তায় ও প্রকাশ প্রকল্পের কারিগরী সহযোগিতায় সিভাসুর ফুড সাইন্স ফ্যাকাল্টি মিলনায়তনে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মিডিয়া ডায়লগে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. ফরহাদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন সিভাসু’র পোল্ট্রি রিচার্স ও ট্রেনিং সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরিতোষ কুমার বিশ্বাস, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক জসিম, ও সিভয়েস২৪ডটকমের সম্পাদক এম নাসিরুল হক।
ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন দেশটিভির ব্যুরো প্রধান আলমগীর সবুজ, ডেইলী নিউ এজ’র ব্যুরো প্রধান ফেরদৌস আরা, দৈনিক পূর্বকোণের ইফতেখারুল ইসলাম, দৈনিক প্রিয় চট্টগ্রামের নির্বাহী সম্পাদক শাউন ইমতিয়াজ, বাংলানিউজ২৪ডটকমের আল রাহমান, বাংলাদেশ প্রতিদিনের রেজা মুজাম্মেল, দৈনিক শেয়ার বিজের সাইয়েদ সবুজ, সমকালের শৈবাল আচার্য্য প্রমুখ। মতবিনিময় সভায় নিরাপদ পোল্ট্রি মুরগী নিশ্চিতে করণীয় নিয়ে মাল্টিমিডিয়া উপস্থাপনা করেন পাঁচলাইশ থানা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. জাকিয়া খাতুন ও ক্যাব আইবিপি অন পোল্ট্রি সেক্টর সুশাসন প্রকল্প নিয়ে মাল্টিমিডিয়া উপস্থাপনা করেন ক্যাব চট্টগ্রামের মাঠ সমন্বয়কারী জগদীশ চন্দ্র রায়। বিজ্ঞপ্তি