পোর্ট সিটি ইউনিভার্সিটির শিক্ষকদের প্রশিক্ষণ

83

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবনিযুক্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা গত ১৮ ডিসেম্বর শেষ হয়েছে। সমাপনী দিনে প্রশিক্ষণ নেয়া শিক্ষকদের উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নূরল আনোয়ার বলেন, পরিবর্তনশীল বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য শিক্ষার্থীদেরকে আধুনিক ও মানসম্মত শিক্ষা প্রদান করতে হবে। তিনি শ্রেণিকক্ষে শিক্ষকদেরকে সচেতন থাকার পাশাপাশি নিজ নিজ বিষয়ে যুগপোযোগী শিক্ষাদানের পরামর্শ দেন।
এসময় তিনি একাডেমিক শিক্ষার পাশাপাশি বিতর্ক, খেলাধুলা ও অন্যান্য সহশিক্ষার ওপর শিক্ষকদেরকে গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করেন। বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ট্রেনিং এন্ড ডেভলপমেন্ট (সিটিডি) আয়োজিত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয় গত ৮ ডিসেম্বর। এ কর্মশালার সমন্বয়ক ছিলেন সেন্টার ফর ট্রেনিং এন্ড ডেভলপমেন্ট এর কো-অর্ডিনেটর মো. মাহফুজুর রহমান। প্রশিক্ষণ শেষে নবনিযুক্ত শিক্ষকদের সার্টিফিকেট প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিষ্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২০ সেশনের ক্লাস ১ জানুয়ারি থেকে শুরু হবে। বিজ্ঞপ্তি