পংকজ দেবনাথকে সম্মেলন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

13

স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে মোল্লা আবু কাওছারকে অব্যাহতি দেওয়ার পর এবার সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে আসন্ন সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারণ সম্পাদক ও একজন সাংগঠনিক সম্পাদক গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন।
তারা বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে সংগঠনটির আগামী সম্মেলনের সব কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। দলীয় মাধ্যমে এরই মধ্যে তাকে এ কথা জানানো হয়েছে।
তবে পংকজ দেবনাথ এ ধরনের কোনও নির্দেশনা পাননি বলে সাংবাদিকদের কাছে দাবি করেন। তিনি বলেন, এখনও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তার এ-সংক্রান্ত কোনও কথা হয়নি। খবর বাংলা ট্রিবিউনের
দশম জাতীয় নির্বাচনে বরিশাল-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন পংকজ দেবনাথ। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে নির্বাচিত হন।
১৯৯৪ সালে প্রতিষ্ঠিত আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়েছে দুই বার। এর মধ্যে ২০০৩ সালে অনুষ্ঠিত প্রথম সম্মেলনে সভাপতি বাহাউদ্দিন নাছিমের সঙ্গে সাধারণ সম্পাদক হয়েছিলেন পংকজ দেবনাথ। এরপর ২০১২ সালে অনুষ্ঠিত দ্বিতীয় সম্মেলনেও সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। এই সম্মেলনে সভাপতি হন মোল্লা আবু কাওছার।
স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলন আগামী ১৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হওয়ার কথা।