দারুল উলুম কামিল মাদ্রাসায় ঈদে মিলাদুন্নবী উদ্যাপিত

52

প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম কামিল মাদ্রাসায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত হয়েছে। শনিবার সকাল ১১টায় চন্দনপুরাস্থ মাদ্রাসা প্রাঙ্গণে এ উপলক্ষে দোয়া, খতমে কোরান, মোনাজাত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভূঁইয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার গভর্নিং কমিটির চেয়ারম্যান খোরশেদ আলম সুজন।
আলোচনায় সুজন বলেন, আল্লাহপাক নবীজিকে মানবজাতি এবং সকল সৃষ্টির জন্য রহমত হিসেবে প্রেরণ করেছেন। ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গীবাদের কোন স্থান নেই। তিনি ছাত্র-ছাত্রীকে নবীজির প্রকৃত আদর্শ অনুসরণ করে নিজেদের সুন্দর জীবন গড়ার আহŸান জানান।
মাদ্রাসার মুফাচ্ছির মাওলানা আনোয়ার হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ মেহমান ছিলেন নেছারিয়া আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আল্লামা মাওলানা শাখাওয়াত হোসেন, উপাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী, ছাত্র প্রতিনিধি মো. রফিকুল ইসলামসহ মাদ্রাসার গভর্ণিং বডির সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দসহ সর্বস্তরের ছাত্র ছাত্রীবৃন্দ। আলোচনা শেষে দেশ ও জাতির উত্তরোত্তর সাফল্য এবং সমৃদ্ধি কামনায় দোয়া মোনাজাত করা হয়। মিলাদ পরিচালনা করেন মাওলানা হারুনুর রশীদ। বিজ্ঞপ্তি