তথ্যমন্ত্রী বললেন বিএনপির মুখোশ খুলে গেছে

40

রাজাকারের তালিকা নিয়ে প্রশ্ন তোলায় বিএনপির সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রাজাকারের তালিকা কেন, এ প্রশ্ন তুলে বিএনপি নিজেদের মুখোশ উন্মোচন করেছে। বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতার সদর দফতরে বেতারের ৮০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত র‌্যালি উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, রাজাকারের তালিকা নিয়ে প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজাকারদেরই পক্ষ নিয়েছেন। এ বক্তব্যের মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক। তাদের দলের চেয়ারপারসন পাকিস্তানিদের দোসর ছিলেন। তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের গুপ্তচর হিসেবে কাজ করেছেন বলে যে অভিযোগ আছে, সেটাও প্রতিষ্ঠিত হয়েছে। কারণ রাজাকারের তালিকা প্রকাশের পর দেখা যাচ্ছে, রাজাকারদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, তারা বিএনপি ও তাদের সহযোগী। এই জন্যই এ তালিকা প্রকাশে তাদের এত গাত্রদাহ। খবর বাংলা ট্রিবিউনের
তালিকায় ভুলের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, কিছু ভুল রয়েছে, যা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী নিজেও স্বীকার করেছেন। ভুলগুলো অবশ্যই শুধরে নেওয়ার সুযোগ আছে। তবে এ ভুলগুলো কেন হলো, কীভাবে হলো, ইচ্ছাকৃতভাবে কেউ করেছে কিনা, তা অনুসন্ধান করে বের করা হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।
এরপর বাংলাদেশ বেতার সদর দফতরে বেতার চত্বরে স্থাপিত মঞ্চে আলোচনা সভায় যোগ দেন তথ্যমন্ত্রী। সভায় তথ্যমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, অতিরিক্ত সচিব নূরুল করিম, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার প্রমুখ।