টেকনাফে দুই রোহিঙ্গা ইয়াবা বিক্রেতা নিহত

30

টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত হয়েছেন। নিহতরা হলেন টেকনাফ হ্নীলা ইউনিয়নের মোছনী ক্যাম্পের ২৬নং বøকের বাচা মিয়ার ছেলে মোহাম্মদ আলম (৩৫) ও জাদিমুড়া ক্যাম্পের ডি ব্লকের অলি হোসেনের ছেলে মোহাম্মদ রফিক (১৮)। গত রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় এ ঘটনা ঘটে। এসময় দুই পুলিশ সদস্য আহত হন। আহতরা হলেন এসআই সাব্বির ও বাবুল।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, গত রবিবার বিকালে টেকনাফের মৌছনী রোহিঙ্গা ক্যা¤প সংলগ্ন এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদ আলম ও মোহাম্মদ রফিক নামে দুই ইয়াবা কারবারি রোহিঙ্গাকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে লেদা রোহিঙ্গা ক্যা¤প এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় সেখানে অবস্থানরত তাদের সিন্ডিকেটের অপর সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়ে তাদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে সন্ত্রাসীরা পিছু হটে। উভয় পক্ষের গোলাগুলির ঘটনায় দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করে।
তিনি আরো বলেন, বন্দুকযুদ্ধের ঘটনায় দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২টি দেশীয় তৈরি অস্ত্র, ৭টি তাজা কার্তুজ, ২২শত পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির নগদ ৬ লাখ ৫৬ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়েছে। নিহত দুইজনের মৃতদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।