চিটাগং ভাইকিংসের বিদায়

44

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লিগ পর্বে ঢাকাকে দুই ম্যাচেই হারিয়েছিল চিটাগং! কিন্তু শেষ পর্যন্ত সেই ঢাকার কাছে এসেই বিধ্বস্ত হতে হলো চিটাগংকে। গতকাল সোমবার দিনের প্রথম ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে ঢাকার কাছে ৬ উইকেটে হেরে বিদায় নিতে হয়েছে টুর্ণামেন্ট থেকে। শের ই বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে ১৩৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় চিটাগং ভাইকিংস। জবাবে চার উইকেট হারিয়ে জয় তুলে নেয় ঢাকা ডায়নামাইটস।
গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ভাইকিংসের দুই ওপেনার বড় করতে পারেনি উদ্বোধনী জুটি। মাত্র ২২ রানের মাথায় ৮ রান করে সাজঘরে ফেরেন ইয়াসির আলি। দেলপোর্টকে ৩৬ রান করে ফেরেন রান আউট হয়ে। এরপর মুশফিক ফেরেন মাত্র ৮ রান করে। ২৪ রান করা সাদমানকে ফেরান সুনিল নারিন।
বাকি ছয় ব্যাটসম্যানের মধ্যে মোসাদ্দেক হোসেন খেলেন ৩৫ বলে ৪০ রানের ইনিংস। বাকি পাঁচজনের কেউই পার করতে পারেনি দশ রানের কোটা। ২০ ওভার শেষে ৮ উইকেটে ভাইকিংসের দলীয় রান থামে ১৩৫ রানে। ঢাকার হয়ে সুনীল নারিন একাই নেন ৪ উইকেট, এছাড়া ১টি করে উইকেট নেন রুবেল হোসেন আর কাজী অনিক। চিটাগংয়ের দেয়া লক্ষ্য টপকাতে গিয়ে খুব একটা বেগ পেতে হয়নি ঢাকা ডায়নামাইটসকে। উদ্বোধনী ব্যাটসম্যান উপল থারাঙ্গার ৪৩ বলে ৫১ রানের ইনিংসেই ম্যাচ থেকে ছিটকে যায় চিটাগং। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান নারিন খেলেন ১৬ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস। দুই নম্বরে ব্যাট করে রনি তালুকদার করেন ১৩ বলে ২০ রান। সাকিব ফেরেন রানের খাতা না খুলেই। শেষদিকে নুরুল হাসান সোহানের ১৯ রানে ভর করে ১৭ ওভারেই ম্যাচ শেষ করে ঢাকা। ৬ উইকেটের জয়ে ডায়নামাইটসরা টিকে রইলো কোয়ালিফায়ার-২ খেলার জন্য।
ভাইকিংসের হয়ে ৩ উইকেট নেন খালেদ আহমেদ। ১টি উইকেট নেন নাঈম হাসান। আগামিকাল ঢাকা ডায়নামাইটস মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।