চা-বাগানের চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

142

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মোহাম্মদ নগর চা-বাগানের চেয়ারম্যান মতিউর রহমান সিকদারের বিরুদ্ধে চট্টগ্রামের একটি অনলাইনে প্রকাশিত সংবাদকে মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে সংবাদ সম্মেলনের করেছেন স্থানীয় কয়েকটি সংগঠন। জিলানী একতা সংঘ, প্রাক্তন ছাত্র পরিষদ, ছাত্র-যুব সমাজ ও এলাকাবাসীর ব্যানারে গতকাল শুক্রবার বিকেলে ভূজপুরের পশ্চিম সিংহরিয়া গাচুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে আয়োজিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চেয়ারম্যান মতিউর রহমান সিকদার। গত ১৫ ফেব্রæয়ারি ভূজপুরের নারায়ণহাট ইউনিয়নের চাঁদপুর গ্রামে আয়োজিত একটি ওয়াজ মাহফিল বন্ধ করে দেয় প্রশাসন। এ ওয়াজ মাহফিলে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ নগর চা-বাগান ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মতিউর রহমান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, একটি অনলাইনে জামায়াত নেতার মাহফিলের পৃষ্টপোষক আওয়ামী লীগ নেতা, ফটিকছড়ির সেই মাহফিল বন্ধ করল প্রশাসন শীর্ষক সংবাদ প্রচার করে। উক্ত সংবাদে তাকে জামায়াত ঘনিষ্ট হিসেবে উল্লেখ করা হয়। যা সম্পর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, তাকে সামাজিকভাবে হেয় করার জন্য গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে এই মিথ্যা সংবাদটি প্রচার করা হয়। আদৌ তিনি কখনো জামায়াতের রাজনীতির সাথে জড়িত ছিলেন না।
তিনি আরো বলেন, ছাত্র জীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। এ কারনে তৎকালীন জামাত শিবিরের হাতে বার বার নির্যাতিত হতে হয়েছেন। মৃত্যুর মুখোমুখি ও হয়েছেন অনেকবার। নিজের বাড়িঘরে থাকতে পারেননি। ৮০-৯০ দশকে ফটিকছড়িতে যারা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন তারা সবাই তাকে চিনেন। এ সময় ভূজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহীম তালুকদার, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম, মো. শাহজাহান চৌধুরী, ভূজপুর ইউপি সদস্য ও জিলানী একতা সংঘের সভাপতি আবদুল আজিজ, ইউপির প্যানেল চেয়ারম্যান লোকমান হোসেন, ভূজপুর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাহ আলম সিকদার উপস্থিত ছিলেন।