চবি প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি ৮২’র সাধারণ সভা অনুষ্ঠিত

89

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি ৮২ ব্যাচ চট্টগ্রামের বিশেষ সাধারণ সভা শুক্রবার সকালে নগরীর স্টেশন রোডের মোটেল সৈকত মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ‘বিভেদ নয় ঐক্য’ স্লোগানকে সামনে রেখে সমিতির আগামী দিনের জন্য করণীয় নির্ধারণ করতে এ সভার আয়োজন করা হয়।
সমিতির সভাপতি এসএম জাকির হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভার প্রধান অতিথি ছিলেন চবি মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দার চৌধুরী। প্রাক্তন ছাত্র জসিম উদ্দিন মাহমুদের সঞ্চালনায় সভামঞ্চে উপস্থিত ছিলেন সমিতির সদস্য জামাল উদ্দিন, সাইফুদ্দি খালেদ, কামরুল হাসান চৌধুরী, সমিতির নির্বাচন কমিশনার তানজিম আহমেদ মিরাজ, চবি প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি ৮২ ব্যাচ ঢাকার সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমদ চৌধুরী, সমিতি কুমিল্লার সদস্য সচিব আবু তাহের প্রমুখ।
১৯৯৮ সালে জন্মলাভ করা এই সমিতির প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য দেন অ্যাডভোকেট নুরুল ইসলাম। সভায় সমিতির প্রয়াতদের স্মারণে শোক প্রস্তাব পাঠ করেন শফিকুজ্জামান বাহার। জাতীয় সংগীত পরিবেশন মধ্য দিয়ে শুরু হওয়া সভা ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হয়। অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন ব্যাচের প্রাক্তন ছাত্র সরোজিৎ বড়ূয়া, বোরহান উদ্দিন চৌধুরী, সমিতির কক্সবাজারের আহব্বায়ক একেএম গিয়াস উদ্দিন প্রমুখ।
সমিতির পরিচালনা কমিটির নির্বাচন আয়োজনের জন্য সভায় জসিম উদ্দিন মাহমুদকে আহব্বায়ক এবং সুরোজিৎ বড়ূয়াকে সদস্য সচিব করে ১১ জনের একটি অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে। বিজ্ঞপ্তি