চকরিয়ার মাতামুহুরী নিখোঁজের ১৮ ঘণ্টা পর উদ্ধার স্কুলছাত্রের লাশ

34

চকরিয়ায় সাঁতার কেটে মাতামুহুরী নদী পার হওয়ার সময় তলিয়ে গিয়ে নিখোঁজ হওয়ার ১৮ ঘণ্টা পর স্কুলছাত্র মো. তারেকের (১৩) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে এলাকার লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরী দলের প্রচেষ্টায় নিখোঁজস্থলের সামান্য দূর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত মো. তারেক লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তমআলী চৌধুরী পাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে ও লক্ষ্যারচর উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র।
লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, গত বৃহস্পতিবার স্কুল ছুটির পর বিকাল সাড়ে ৩টার দিকে সাঁতার কেটে মাতামুহুরী নদী পার হয়ে ওপারে ফুটবল খেলতে যাওয়ার সময় পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়েছিল মো. তারেক। ঘটনার পরপরই স্থানীয় এলাকাবাসী ও চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন নদীতে তল্লাসী শুরু করে। পরে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরীদল এসে তল্লাসী চালিয়ে নিখোঁজের ১৮ ঘণ্টা পর গতকাল
শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে মো. তারেকের মরদেহ উদ্ধার করে। পরে দুপুর ২টায় নিহত স্কুলছাত্রের জানাজা শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো, সাইফুল হাছান বলেন, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে সাঁতার কেটে মাতামুহুরী নদী পার হওয়ার সময় পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হওয়ার ১৮ ঘণ্টা পর মো. তারেক নামের এক স্কুলছাত্রের মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরী দল। এর আগে ঘটনার দিন স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের লোকজন নদীতে অনেক তল্লাসী চালিয়ে নিখোঁজ স্কুলছাত্রের কোন হদিস মিলাতে পারেনি। পরে চট্টগ্রামে ফায়ার সার্ভিসের ডুবুরীদলকে খবর দেয়া হয়। শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল এসে নদীতে তল্লাসী চালিয়ে নিখোঁজস্থলের সামান্য দূরে ছাত্রটির মরদেহ উদ্ধার করে। পরে তার লাশ স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছারের কাছে হস্তান্তর করা হয়।