গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষে ভোট দিন

43

বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম ১০ (হালিশহর, ডবলমুরিং, পাহাড়তলী, খুলশী ও পাঁচলাইশ আংশিক) আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল নোমান আজ এক বিবৃতিতে গণতন্ত্র পুনরুদ্ধারে তাঁকে ধানের শীষে ভোট দেওয়ার জন্য চট্টগ্রাম ১০ এলাকার ভোটারদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন। বিবৃতিতে আবদুল্লাহ আল নেমান বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। ১৯৭০ সালের ২০ ফ্রেব্রুয়ারি স্বাধীনতার পক্ষে সাহসী বক্তব্য দেওয়ার কারণে জেনারেল ইয়াহিয়ার সামরিক আদালত আমাকে ৭ বছরের সশ্রম কারাদন্ড, ১০ টি বেত্রাঘাত ও স্থাবর, অস্থাবর সম্পদ বাজেয়াপ্ত করেছিল। আমি সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছি। ১০ বছর ২ মাস মন্ত্রী ছিলাম। দেশের এবং চট্টগ্রামের উন্নয়নে কাজ করেছি।
তিনি বলেন, ২০০৮ সালেও আমি এই এলাকায় নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছি তখন আমি অসুস্থ থাকায় মাএ দুই দিনের প্রচারণায় ১ লাখ ২৭ হাজার ৮১৫ ভোট পেয়েছিলাম। তাছাড়া আমার প্রতিপক্ষ প্রার্থীর পক্ষে সন্ত্রাসীরা কয়েকটি কেন্দ্র দখল করে এক তরফা ভোট কেড়ে নিয়েছিল। বিগত ১০ বছর আমি দেশনেএী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র ও ভোটাধিকার পুণরুদ্বারের আন্দোলনে সক্রিয় ছিলাম। আপনাদের সুখে দুখে এই এলাকায় ছুটে এসেছি।
নোমান বলেন, আপনাদের একটি ভোটের মাধ্যমে দেশনেএী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন। খুন, গুম, দূর্নীতি, সন্ত্রাস ও নৈরাজ্যের অবসান হবে এবং গণতন্ত্রের নতুন সূর্য উদিত হবে তাই আপনাদের প্রতি আমার অনুরোধ আগামী ৩০শে ডিসেম্বর সকালে আপনারা প্রত্যেকে আপনাদের পরিবারের সকল সদস্যকে সাথে নিয়ে কষ্ট করে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ধানের শীষ প্রতীকে আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন এবং যারা ছাত্র-যুবক আছেন তারা ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত ভোট কেন্দ্র পাহারা দেবেন যাতে আপনাদের দেওয়া ভোট চুরি করে কেউ ফলাফল পাল্টিয়ে দিতে না পারে। ইনশাল্লাহ বিজয় আমাদের খুবই সন্নিকটে। খবর বিজ্ঞপ্তির