খালেদা জিয়ার কারামুক্তি দিবসে দোয়া মাহফিল

63

মহানগর বিএনপি :
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১৩তম কারামুক্তি দিবস উপলক্ষে ১১ সেপ্টেম্বর শুক্রবার বাদে জুমা নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য ও রোগমুক্তি কামনা এবং জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতৃবৃন্দের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামে মসজিদের খতিব মওলানা এহছানুল হক। দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সহসভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মো. মিয়া ভোলা, নাজিমুর রহমান, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, ইকবাল চৌধুরী, সি. যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, আহমেদ উল আলম চৌধুরী রাসেল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দীন মুবিন, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক মাঈনুদ্দীন মো. শহীদ, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, নগর বিএনপির সহ-সম্পাদক আবদুল হালিম স্বপন, মো. ইদ্রিস আলী, আবু মুসা, মোস্তাফিজুর রহমান ভুলু, সদস্য মো. ইলিয়াস, ইউসুফ সিকদার, বুলবুল আহমদ, ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, এস এম মফিজ উল্লাহ, ফারুক আহমেদ, ইলিয়াস চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, আলী হায়দার, মনজুর কাদের, নগর তাতী দলের আহবায়ক মনির উজ্জামান টিটু, সদস্য সচিব মনিরুজ্জামান মুরাদ, নগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু, মো. ইদ্রিস প্রমুখ।
উত্তরজেলা বিএনপি :
বিএনপি’র চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ১৩ তম কারামুক্তি দিবস উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র উদ্যোগে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মাওলানা মুহাম্মদ এহসান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ছালাউদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক মো. নুরুল আমিন, মো. আজম খান, এড. মো. আবু তাহের, আবদুল আউয়াল চৌধুরী, মো. জয়নাল আবেদীন দুলাল, চট্টগ্রাম উত্তরজেলা যুবদলের সাবেক সভাপতি কে.এম সালাহ উদ্দিন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মো. সরওয়ার উদ্দিন সেলিম, হাটহাজারী পৌরসভা বিএনপি’র আহব্বায়ক মো. জাকের হোসেন, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মো. বদরুল আলম, স›দ্বীপ পৌরসভা বিএনপি’র আহব্বায়ক আহসানুল কবির রিপন তালুকদার, জেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক কবির চেয়ারম্যান, এস.এম ফারুক, সীতাকুন্ড উপজেলা যুবদলের সভাপতি মো. ফজলুল করিম চৌধুরী, মোস্তফা আলম মাসুম, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক হারুন অর রশীদ হান্নান, জেলা যুবদলের দপ্তর সম্পাদক এম. নাজিম উদ্দিন খান আকবর, চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবকদল নেতা শওকত আলী রাজু, শাহরিয়ার কবির শিমুল, মো. আদনান উদ্দিন চৌধুরী, আবু হামিদ মো. শাহরিয়া, মো. ফজলুল করিম জাহেদ, তৌহিদুর রহমান টুটুল, কাজী মো. দেলোয়ার, নুর উদ্দিন ফরহাদ, মো. শিহাব উদ্দিন, মো. আরিফ প্রমুখ।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি:
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ¦ আবু সুফিয়ান বলেছেন, সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়-অন্যায্য ও সকল আইনী অধিকার লঙ্ঘন করে কারারুদ্ধ করে রেখেছে। এই কারারুদ্ধ করার মধ্য দিয়ে সরকার তাদের অবৈধ ক্ষমতা ধরে রাখার জন্য এ পথ অবলম্বন করছে। এই সরকারের আমলে আইনের শাসন ও ন্যায়বিচার পাওয়া সুদুর পরাহত। বিরোধী দলের অধিকার, গণতন্ত্রে পরম সহিঞ্চুতা ও ভিন্নমত প্রকাশের স্বাধীনতাকে রুদ্ধ করে গোটা জাতিকে দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করে রাখা হয়েছে। সম্প্রতি নগরীর দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্য্যলয়ে বিকেল তিন ঘটিকায় বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ¦ আবু সুফিয়ান এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশনেত্রী বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা জনগণ বিশ্বাস করে না। জনগণ বিশ্বাস করে শেখ হাসিনা তার প্রধান প্রতিদ্বন্ধিকে নিশ্চিহ্ন করতে কারাগারে অন্তরীণ করেছে। তাই বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে সরকার প্রধান হিংসা চরিতার্থ করতে টার্গেট করেছে। বিনা চিকিৎসায় দেশনেত্রীকে শোচনীয় দুর্দশায় উপনীত করার কৌশলী চক্রান্ত চালাচ্ছে। সেজন্য আদালতের কাঁধে বন্দুক রেখে তাদের সেই টার্গেট বাস্তবায়ন করছে। এখন নতুন করে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষকে মরার উপর খাঁড়ার ঘা করেছে। বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধি না করে বিষয়টি পুনরায় বিবেচনা করতে হবে সরকারকে। ভর্তুকি কমাতেই বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হয়েছে। কিন্তু দেশের হতদরিদ্র মানুষের সুবিধার কথা বিবেচনা করেই সরকার ভর্তুকি দেয়। বিদ্যুতের মূল্যবৃদ্ধির সঙ্গে উৎপাদন, পরিবহন ও বাজারজাতকরণের খরচ বৃদ্ধি পায়। এতে পণ্য মূল্য বেড়ে যাবে অনেক। এমনিতেই দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা, তাই বিদ্যুতের দাম বাড়ানো থেকে সরকারকে সরে আসার আহবান জানান আবু সুফিয়ান।
দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম মনজুর উদ্দীন চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মো. মহিউদ্দীন, এনামুল হক এনাম, ইদ্রিস মিয়া, মোশাররফ হোসেন, এডভোকেট ফোরকান, বদরুল খায়ের চৌধুরী, আবদুল গাফ্ফার চৌধুরী, নুরুল ইসলাম সওদাগর, এস এম মামুন মিয়া, নবাব মিয়া, নাজমুল মোস্তাফা আমিন, মুজিবুর রহমান চেয়ারম্যান, ভিপি মোজাম্মেল হক, সিরাজুল ইসলাম সওদাগর, হাজ¦ী ইছহাক চৌধুরী, হুমায়ুন কবির আনসার, খোরশেদ আলম, সেলিম উদ্দীন চৌধুরী খোকন, মইনুল আলম ছোটন, যুবদলের সভাপতি মো. শাহজাহান, ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম তালুকদার, মহিদলনেত্রী শামীমা আকতার, আফরোজা বেগম জলি, শ্রমিক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. সোলায়মান, উপজেলা বিএনপি নেতা আবুল কালাম আবু, ইব্রাহিম খলিল, এডভোকেট আবু তাহের, সালাহ উদ্দীন চৌধুরী, ইলিয়াস কাঞ্চন চেয়ারম্যান, হাসান চেয়ারম্যান প্রমুখ।
চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদল :
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছে। গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়া এখন কারামুক্ত হলেও সত্যিকারের মুক্তি এখনো পায়নি। তাই খালেদা জিয়াকে পরিপূর্ণ কারামুক্ত করা ও দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা বিএনপির পাশাপশি ছাত্রদলকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। তিনি ১১ সেপ্টেম্বর শুক্রবার বাদে আছর হযরত শাহ আমানত হাফেজিয়া এতিমখানায় বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ১৩ তম কারামুক্তি দিবস উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের উদ্যোগে জেলা ছাত্রদলের সভাপতি মো: শহীদুল আলম শহীদের সভাপত্বি অনুষ্ঠিত দোয়া মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন। দোয়া মাহফিলে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিন, এনামুল হক এনাম, এতে আরো উপস্থিত ছিলেন
এড. মো: ফোরকান, মেয়র আবুল কালাম আবু, লায়ন হেলাল উদ্দিন, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, মঈনুল আলম ছোটন, জেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সাবেক সদস্য মো. শাহজাহান হোসেন, মতিউর রহমান রাসেল, ওয়াহেদ সুমন, এড. সাকেরুল ইসলাম সাকিব, আবদুস সবুর, মো: হাসান, সাইফ উদ্দীন দস্তগীর, মো: সালাউদ্দিন জাহেদ, মো: নয়ন আবদুুল মান্নান রানা, আনিছুর রহমান আনাছ,কামরুদ্দীন সবুজ, মো: মহিউদ্দিন, ইসমাইল বিন মনির, মো: সাকিব, মো: মোর্শেদ, ফরহাদ হোসেন আসিফ, এনামুল হক সজিব, মে. তৈয়ব, ওলিউল হোসেন রুবেল, মো: মুছা, নিজাম উদ্দিন, নুর শাহেদ খান রিপন, মো: জিয়াউর রহমান, নুরুল আফসার সিকদার, মো. ইমাম শরীফ, মো. আরমান, আবদুল ওয়াহেদ সুমন, মো. রিয়াদ, মো: ইলিয়াছ, মো: রাফি, মো. মামুনুর রশিদ, মো: জাহেদ কলেজ ছাত্রদল নেতা মো. সাকিল, মো: তারেকুল ইসলাম, মো. জুয়েল, মো. শফিউল আলম, মো: তারেক, মো: সোহেল, মো: মালেক, গুরা মিয়া প্রমুখ। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনা বিশেষ মুনাজাত পরিচানা করেন হাফেজ মাওলানা আবদুল করিম। বিজ্ঞপ্তি