কাভার্ড ভ্যানের ধাক্কায় ধসে পড়ল ব্যাংকের সীমানা প্রাচীর

11

নিজস্ব প্রতিবেদক

কাভার্ড ভ্যানের ধাক্কায় নগরীর আদালত ভবনের প্রবেশপথে পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা দেয়াল ধসে পড়ে। এতে পথচারী ও হকারসহ সাতজন আহত হয়েছেন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মধ্যে পাঁচজনের নাম পাওয়া গেছে। এরা হলেন, মোহাম্মদ সেন্টু (২৮), মো. সেলিম (৩১), দীপক ধর (২৮), বেলাল (৩৫) ও পলাশ (৫৫)। বাকি দুজনের বয়স আনুমানিক ৬০ ও ৪০ বছর বলে পুলিশ জানিয়েছে।
পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় পুলিশ কভার্ড ভ্যান এবং চালক মহিউদ্দিনকে আটক করেছে।
কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, কভার্ড ভ্যানটি মোড় ঘোরার সময় গাড়ির পেছনের অংশ পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের পাশে সীমানা প্রাচীরে ধাক্কা দেয়। তাতে ওপরের অংশ ভেঙে সড়কের ফুটপাথে গিয়ে পড়ে। এ সময় ফুটপাতে থাকা পথচারী এবং ভাসমান হকারসহ সাতজন আহত হন। তাদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকদের বরাতে জানিয়েছেন ওসি।
এদিকে কভার্ড ভ্যানটি ব্যাংকের বিভিন্ন মালামাল পরিবহনের জন্য ভবন চত্বরে গিয়েছিল। সীমানা দেয়ালের পাশেই ফুটপাথ এবং মূল সড়ক। প্রতিদিনের মত ফুটপাতে ভ্রাম্যমাণ হকাররা বিভিন্ন পণ্যে নিয়ে বসেছিলেন।
জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক ভবন কেপিআইভুক্ত সংরক্ষিত এলাকা। কভার্ড ভ্যানের ধাক্কায় সীমানা দেয়ালের প্রায় ৬০ ফুটের মত অংশ ভেঙে গেছে।