ওবায়দুল কাদেরের অবস্থা ‘স্থিতিশীল’

15

হঠাৎ শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা এখন ‘স্থিতিশীল’ বলে জানিয়েছেন চিকিৎসকরা।
এ বিশ্ববিদ্যালয়ের নিউরোলজির অধ্যাপক আবু নছর রিজভী বলেন, ‘আপাতত উনার অবস্থা স্টেবল। প্রেসার বেড়ে যাওয়ায় শ্বাস কষ্ট হয়েছিল। আমরা ভর্তি করে রেখেছি। হয়তো কাল রিলিজ দেব’।
মাত্র দশ মাস আগে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। এখনো নির্দিষ্ট সময় পরপর তাকে ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়।
সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের জানান, শুক্রবার (গতকাল) সকালে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দিলে মন্ত্রীকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডি বøকে সিসিইউতে রেখে কিছু পরীক্ষা নিরীক্ষা করেন চিকিৎসকরা। অধ্যাপক আলী আহসান এবং আবু নছর রিজভী জানিয়েছেন, স্যারের অবস্থা এখন স্থিতিশীল। রক্তচাপও স্বাভাবিক হয়ে আসছে। খবর বিডিনিউজের
গতবছর ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়েই বঙ্গবন্ধু মেডিকেলে গিয়েছিলেন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি বøক ধরা পড়ে। এর মধ্যে একটি বøক অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়, ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। কয়েকদিন চিকিৎসার পর ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। চিকিৎসার জন্য তখন আড়াই মাস তাকে সিঙ্গাপুরে থাকতে হয়।