আমিরাতে গোল্ডকার্ড ভিসা পেলেন টোকিও সেট গ্রুপের চেয়ারম্যান

82

দ্বিতীয় প্রবাসী বাংলাদেশি হিসেবে আরব আমিরাত সরকারের ঘোষিত গোল্ডকার্ড ভিসা পেলেন আমিরাতসহ মধ্যপ্রাচ্যে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান টোকিও সেট গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সহ-সভাপতি শিল্পপতি মোহাম্মদ মাহবুব আলম মানিক।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় আরব আমিরাত সরকারের পক্ষ থেকে দুবাইয়ের ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে এবং তার পরিবারের সকল সদস্যকে এ সম্মাননা গোল্ডকার্ড ভিসা প্রদান করেন।
মাহবুব আলম মানিক ২০১৫ সালে আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত গোল্ডক্লাস মর্যাদার স্বীকৃতিপ্রাপ্ত হয়ে তখনও বাংলাদেশ ও প্রবাসীদের জন্য সম্মান বয়ে আনেন। এছাড়া বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড ২০১৬ ও ’১৭ লাভ করেন তিনি। মাহবুব আলম মানিকের সহধর্মিনী নারী উদ্যোক্তা মোসাম্মৎ জেসমিন আক্তার বাংলাদেশে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় বাংলাদেশ সরকার কর্তৃক ২০১৫ সালে সিআইপি নির্বাচিত হন। মাহবুব আলম মানিকের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে। এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে গোল্ডেন কার্ড ভিসা পান আরব আমিরাতে আল হারামাইন পারফিউমস গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির।