আমিরাতে অসহায় প্রবাসীদের পাশে এগিয়ে আসার আহ্বান

37

চান্দগাঁও আবাসিক এসোসিয়েশন সভাপতি ও ডাচ বাংলা কমার্স ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি হাসান মাহমুদ চৌধুরী সিআইপি’র সংযুক্ত আরব আমিরাত আগমন উপলক্ষে গত ২৮ জানুয়ারি শারজাহ মেম রেস্টুরেন্ট হলরুমে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন ইউএই’র আহ্বায়ক কাজী সৈয়দ তারেকের সভাপতিত্বে, নাসিম উদ্দিন আকাশ ও সাইফুল ইসলাম তালুকদারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হাসান মাহমুদ চৌধুরী বলেন, সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত চট্টগ্রাম প্রবাসীদের সমন্বয়ে ‘চট্টগ্রাম প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন’ নামের একটি সংগঠনের খুব শীঘ্রই আত্মপ্রকাশ ঘটবে। এই সংগঠনের উদ্যোক্তা হাসান মাহমুদ চৌধুরী সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত চট্টগ্রাম প্রবাসীদের সাহায্য সহযোগীতায় এই সংগঠন কাজ করে যাবে। এই সংগঠনের সাফল্য অর্জনে আমিরাতে অবস্থানরত চট্টগ্রামবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য, প্রবাসীদের কল্যাণ এই সংগঠনটি চালু করার লক্ষ্যে ইতিমধ্যে প্রধান উদ্যোক্তা হাসান মাহমুদ চৌধুরী দুই লাখ দেরহাম অনুদান ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, চট্টগ্রাম প্রবাসীদের দুঃখ দুর্দশা লাঘবের জন্য এই সংগঠন অর্থ ব্যয় করবে এবং প্রবাসীদের জন্য চট্টগ্রাম শহরে একটি কমিউনিটি সেন্টারসহ একটি স্থায়ী দাপ্তরিক অফিসের ব্যয় ব্যবস্থা করা হবে।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন দুবাই উত্তর আমিরাতের কমিউনিটি ব্যক্তিত্ব, বাংলাদেশ সমিতি শারজাহ এর ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল গণি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মিসেস জিনাত কোহিনুর, নাসের স্পোর্টস আবুধাবি সভাপতি মোরশেদুল ইসলাম সিআইপি, আবুধাবি কার্গো ওনার্স এসোসিয়েশন সেক্রেটারি নুরুল আবছার, এমডি বেলাল হোসেন, ওসমান চৌধুরী, সৈয়দ জাহাঙ্গীর আলম, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এম ডি বেলাল হোসেন।