আনোয়ারায় দুই ধর্ষক গ্রেপ্তার

72

আনোয়ারায় গার্মেন্টসকর্মীকে ধর্ষণের ঘটনায় দুই ধর্ষককে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার রাতে চাতরী চৌমুহনী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন সিএনজিচালিত অটোরিকশার চালক আনোয়ারা বৈরাগ ইউনিয়নের আনছার আলী বাড়ির মৃত আনোয়ার হোসেনের পুত্র মামুন (১৮) ও পটিয়া দক্ষিণ ছনহরা হায়দার আলী বাড়ির মোহাম্মদ আবদুল গফুরের পুত্র মোহাম্মদ হেলাল উদ্দিন (৩০)।
গতকাল শনিবার সকাল ১১টার দিকে ঘটনাস্থল উপজেলার চায়না ইকোনোমিক জোন এলাকায় মামুন ও হেলালকে নিয়ে গেলে তারা পুলিশকে দেখিয়ে দেয় কোথায় নিয়ে মেয়েটিকে ধর্ষণ করা হয়। মেয়েটি অসুস্থতার কথা বলেও তাদের হাত থেকে রেহাই পাননি।
জানা যায়, গত বুধবার রাতে আনোয়ারা ইপিজেডের একটি জুতা কারখানায় কাজ শেষে নিজ বাড়ি চন্দনাইশে ফিরছিলেন ওই কিশোরী। এসময় বাড়ির উদ্দেশ্যে তিনি একটি সিএনজিতে উঠলে চালকসহ ঐ সিএনজিতে থাকা দুর্বৃত্তরা কালাবিবি দীঘির চায়না ইকোনোমিক জোন এলাকার জঙ্গলে নিয়ে গিয়ে মেয়েটিকে গণধর্ষণ করে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। ঘটনার পরদিন বৃহস্পতিবার রাতে ওই কিশোরীর বড়ভাই আনোয়ারা থানায় বাদী হয়ে অজ্ঞাত ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, যে কোনো মেয়েকে একা পেলেই তুলে নিয়ে ধর্ষণের পরিকল্পনা নিয়ে দুর্বৃত্তরা অটোরিকশা নিয়ে রাস্তায় দাঁড়িয়েছিল। এ ঘটনায় জড়িত বাকি দু’জনের মধ্যে একজনের পূর্ণাঙ্গ নাম পরিচয় জানা গেছে। তাকে গ্রেপ্তারে এবং অন্যজনকে শনাক্ত করতে আমাদের কাজ চলছে।