৪ দিনে ১৯৫ মামলা জরিমানা আদায় চার লাখ টাকা

33

নগরীসহ জেলার বিভিন্ন স্থানে বিআরটিএ’র অভিযানে গত চারদিনে ১৯৫ মামলা হয়েছে। এসব মামলার বিপরীতে প্রায় ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বিআরটিএ’র তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযান পরিচালনা করেন। সর্বশেষ গতকাল বুধবার ৬১ মামলায় এক লাখ ২৮ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করা হয় ।
বিআরটিএ সূত্রে জানা গেছে, ১৬ জানুয়ারি নগরীর হামজারবাগ, ওয়াসা মোড় ও হাটহাজারীতে অভিযান চালান ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর, এস এম মনজুরুল হক ও সোহেল রানা। তন্মধ্যে হামজারবাগ এলাকায় পরিচালিত অভিযানে ১৬ মামলার বিপরীতে ৬৩ হাজার ৮শ টাকা, ওয়াসার মোড়ে অভিযান চালিয়ে ১৫ মামলায় ৪১ হাজার ৬শ টাকা এবং হাটহাজারীতে অভিযান চালিয়ে ৩০ মামলায় ২৩ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।
১৫ জানুয়ারি নগরীর শেরশাহ এলাকায় অভিযান চালিয়ে ২৪ মামলায় ৪৮ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর। নগরীর কোতোয়ালী মোড়ে অভিযান চালিয়ে ৫ মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্টেট এস এম মনজুরুল হক। এই অভিযানে ৫টি গাড়িকেই ডাম্পিংয়ের আদেশ দেন তিনি। একইদিন নগরীর টাইগারপাস এলাকায় ১৩ মামলায় ২২ হাজার ২শ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।
১৪ জানুয়ারি খুলশীর হলি ক্রিসেন্ট হাসপাতাল এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর। তিনি ১৫ মামলায় ৫৬ হাজার ৮শ টাকা জরিমানা আদায় করেন। এদিন বাদামতলী এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। তিনি ১২ মামলায় ৩০ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করেন। একইসময়ে ষোলশহর এলাকায় অভিযান চালিয়ে ২৪ মামলায় ২২ হাজার ৮শ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।
অন্যদিকে ১৩ জানুয়ারি নগরীর মুরাদপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর এবং সীতাকুন্ডের ভাটিয়ারি এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। জিয়াউল হক মীর ১৬ মামলায় ৫১ হাজার ২শ টাকা এবং সোহেল রানা ২৫ মামলায় ২৫ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করেন।