হাটহাজারীর গৃহবধূ হত্যার প্রধান আসামি আটক

25

হাটহাজারীর মোহাম্মদপুর গ্রামের গৃহবধূ রেহেনা আক্তার সুমি হত্যা মামলার প্রধান আসামি মো. রাশেদকে (৩৮) আটক করেছে থানা পুলিশ। গত শুক্রবার দিবাগত রাতে মডেল থানা পুলিশ নগরীর হামজারবাগ এলাকা থেকে তাকে আটক করে। রাশেদ হাটহাজারী পৌরসভার ৯নং ওয়ার্ডের উত্তর মোহাম্মদপুর এলাকার আনসর আলী ছুফির বাড়ির নুরল আমিন প্রকাশ শমসুর ছেলে ও রেহেনা আক্তার সুমির স্বামী।
পুলিশ জানায়, গত ১৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকালে গৃহবধূ সুমি আকতারের সাথে যৌতুকের জন্য তার শ্বশুরবাড়ির লোকজনের সাথে ঝগড়া হয়। ছেলেমেয়েরা স্কুলে যাবার পর রাশেদের পরিবারের লোকজন তাকে হত্যা করে লাশ ঘরের মেঝেতে ফেলে বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) মো. জসিম উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করেন। এ সময় নিহতের ঘাড় ছিল ভাঙ্গা ও গলায় আঘাতের চিহ্ন ছিল।
এ ঘটনায় রাশেদকে প্রধান আসামি করে নিহতের ভাই বাদ মো. মনসুর হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
এ মামলায় রাশেদ ছাড়া আরও তিনজনকে আসামি করা হয়েছে। এরা হলেন শ্বশুর নুরল আমিন প্রকাশ শমসু (৬০), শাশুড়ি রাবেয়া বসরী (৫২) ও চাচা শ্বশুর নুরুল ইসলাম।
মামলা দায়েরের পরের দিন শাশুড়ি রাবেয়া বসরী ও চাচা শ্বশুর নুরুল ইসলামকে থানা পুলিশ আটক করলেও প্রধান আসামি রাশেদ এতদিন পলাতক ছিল বলে জানান হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম।
তিনি আরও জানান, শুক্রবার দিবাগত রাতে নগরীর হামজারবাগ এলাকা থেকে গৃহবধূ রেহেনা আক্তার সুমি হত্যা মামলার প্রধান আসামি মো. রাশেদকে আটক করা হয়েছে। গতকাল শনিবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়। এছাড়া এ মামলার আরেক আসামি শ্বশুর নুরল আমিন প্রকাশ শমসুকে আটকের জন্য আমাদের অভিযান অব্যাহত রেখেছি।