হাটহাজারীতে ওএমএস’র চাল কিনতে ভিড়, প্রশাসনের হস্তক্ষেপে বিক্রি বন্ধ

15

হাটহাজারীর অদুদিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ওপেন মার্কেট সেল (ওএমএস) এর চাল কিনতে এসে লোকজন সামাজিক দূরত্ব বজায় না রাখায় চাল বিক্রি কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।
ভিড় এড়াতে এখন থেকে নির্দিষ্ট জায়গায় ওএমএসের চাল বিক্রি না করে পাড়ায় পাড়ায় গিয়ে এসব চাল বিক্রি করতে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।
প্রত্যক্ষদর্শীরা জানান, অদুদিয়া মাদ্রাসা প্রাঙ্গণে কেজি প্রতি ১০ টাকায় চাল বিক্রির খবরে গতকাল মঙ্গলবার সকাল থেকেই লোকজন ওই স্থানে চাল কিনতে আসেন। খবর বাংলানিউজের
এর মধ্যে অদুদিয়া মাদরাসা প্রাঙ্গণে ত্রাণ বিতরণ করা হচ্ছে এমন গুজবে সেখানে ভিড় করেন এলাকার দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষেরা। ফলে ভিড় সামলাতে হিমশিম খান খাদ্য অধিদপ্তরের লোকজন।
খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। চাল বিক্রি বন্ধ করে দিয়ে সেনাবাহিনী এবং পুলিশের সহায়তায় তিনি সামাজিক দূরত্ব বজায় না রেখে ভিড় করা লোকজনকে বাসায় ফেরত পাঠান।
ইউএনও মো. রুহুল আমিন জানান, চাল বিক্রির স্থানে ত্রাণ বিতরণের গুজবে লোকজন সামাজিক দূরত্ব বজায় না রেখে ভিড় করেন। খবর পেয়ে আমরা চাল বিক্রি বন্ধ করে দিয়ে সবাইকে বাসায় ফেরত পাঠিয়েছি।
তিনি বলেন, এখন থেকে ভিড় এড়াতে নির্দিষ্ট এলাকায় চাল বিক্রি না করে পাড়ায় পাড়ায় গিয়ে চাল বিক্রি করবেন খাদ্য অধিদপ্তরের লোকজন। কারও ত্রাণ সহায়তার প্রয়োজন হলে আমাদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করছি। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আমরা সবাই মিলে কাজ করছি। কিন্তু লোকজন সামাজিক দূরত্ব না মেনে ঘরের বাইরে আসলে সব কাজ বৃথা হয়ে যাবে। সবার প্রতি আমাদের বিনীত অনুরোধ- আপনারা ঘরে থাকুন। ত্রাণের প্রয়োজন হলে ফোন দিয়ে জানান। আমরা ঘরে ত্রাণ পৌঁছে দেবো।