হাটহাজারিতে ফতেপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

24

হাটহাজারী প্রতিনিধি

একেতো কয়েকদিন ধরে হচ্ছে বৃষ্টি। তারমধ্যে দেখা দিয়েছে ধান কাটার শ্রমিক সংকট। ফলে অতিরিক্ত মজুরিতেও মিলছে না ধান কাটার শ্রমিক। তাইতো হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের বাসিন্দা রাজা রাম বিলের দুই কৃষক মো. সেলিম ও মো. হাবিব তাদের রোপনকৃত পাকা বোরো ধান কেটে ঘরে তুলতে না পরায় দুশ্চিন্তার ভাঁজ পড়ে কপালে। এতে করে ওই দুই কৃষক বিশাল ক্ষতির সম্মুখীন হতে যাচ্ছিল। তবে গণমাধ্যম মারফত বিষয়টি ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের নজরে আসলে তার নির্দেশে ওই দুই কৃষকের প্রায় ১০০ বিঘা জমির পাকা বোরো ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ নেতৃবৃন্দরা। গত ১২ মে বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুর রহমান রাসেল।
তিনি জানান, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের নজরে আসার পর তিনি উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক রেজাউল করিমকে অবহিত করে। তারা ওই দুই কৃষকের সাথে কথা বলে আমাকে যতাযত ব্যবস্থা নিতে বলে। পরে নেতাকর্মীদের সাথে নিয়ে ওই দুই কৃষকের প্রায় ১০০ বিঘা জমির পাকা বোরো ধান কেটে ঘরে তুলে দিয়েছি। এই ব্যাপারে ওই দুই কৃষক মো. সেলিম ও মো. হাবিব বলেন, ছাত্রলীগের ছেলেদের কারণে আমরা পাকা ধানের ফসল ঘরে তুলতে পারছি। এতে আমরা বোরো চাষীরা বড় ক্ষতির মুখ থেকে রক্ষা পেয়েছি। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য আল্লাহর কাছে দোয়া করবো মানুষের সেবা করার জন্য তিনি তাঁর হায়াত দেন।
এছাড়া বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদেরকে তাদের এমন মহৎ কাজের জন্য ধন্যবাদ জানায়। এদিকে উক্ত ধান কাটা কার্যক্রমে অংশ নেন ফতেপুর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য রাসেল মনি বাহাদুর, ইউপি সদস্য নাঈম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা কামাল উদ্দিন, মঈন উদ্দিন স¤্রাট, আশরাফুল ইসলাম, বি এম নুর উদ্দিন, বিলাস চৌধুরী অংকন, মোরশেদ, রায়হান চৌধুরী, শাখাওয়াত হোসাইন সাজিদ, মো. হারুন, ইরফান সিরাজ, জাহেদ নয়ন, জাহেদুর রহমান জাহেদ, সাকলাইন মোস্তাক, আকিব সানি, মিফতাহুল হাসান, মো. আজিম, ওয়াহিদুল আলম রিয়াদ, মুহাম্মদ আইয়ুব, জাকির আহম্মদ, জালাল উদ্দিন আদর, মুহাম্মদ ইমন, জহিরুল ইসলাম রবিন, মাহফুজুর রহমান, সাজিদ সালাম সিহাম এবং জহিরুল ইসলাম প্রমুখ।