সদরঘাটে একজনের যাবজ্জীবন সাজা

3

নিজস্ব প্রতিবেদক

নগরীর সদরঘাট থানার মাদারবাড়ি এলাকায় দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় জাকির হোসেন (৫৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ২ লাখ টাকা অর্থদন্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার (৩০ অক্টোবর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এই রায় ঘোষণা করেন।
আসামি জাকির হোসেন একই থানার পশ্চিম মাদারবাড়ির বড়ই গাছতলা মিছি পুকুর পাড় এলাকার ঠান্ডা মিয়ার কলোনির মৃত হাজী ঠান্ডা মিয়ার ছেলে।
মামলার নথি থেকে জানা গেছে, ২০১৫ সালের ৮ মার্চ নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ির বড়ই গাছতলা মিছি পুকুর পাড় ঠান্ডা মিয়ার কলোনিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির দুইজন ছাত্রী খেলা করেছিলো। এ সময় জাকির হোসেন পানি এনে দেওয়ার কথা বলে তাদের বাসায় ডেকে নিয়ে যায়। সেখানে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে ও প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় ধর্ষণের শিকার ওই ছাত্রীর পিতা বাদি হয়ে সদরঘাট থানায় মামলা করেন। ২০১৫ সালের ২৫ জুন জাকির হোসেনকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বলেন, দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় ১০ বছরের কারাদন্ড ১ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।