শেখ হাসিনার আমলে পটিয়ায় সাড়ে ৫ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে

31

পটিয়া প্রতিনিধি

পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, শেখ হাসিনা সরকারের আমলে সাড়ে পাঁচ হাজার কোটি টাকার উন্নয়নের মাধ্যমে পটিয়ার চেহারাই পাল্টে দেয়া হয়েছে। দীর্ঘদিন ধরে অবহেলিত ছিলো পটিয়ার জনপদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো দেশ ও বিশ্বের মত পটিয়ার জন্য আশীর্বাদ। পদ্মা সেতু, কর্ণফুলী ট্যানেলসহ সারাদেশে যে নজীরবিহীন মেগা প্রকল্প বাস্তবায়ন করছে তার জন্য সমগ্র বিশ্বের কাছে দেশের ভাবমুর্তি উজ্জ্বল হয়েছে। তার মতো বিচক্ষণ ও দক্ষ রাষ্ট্রনায়ক না হলে এদেশ উন্নয়ন অগ্রগতি ও খাদ্যে স্বয়ংস্পূর্ণতা অর্জন সম্ভব হতো না। শেখ হাসিনা সারাবিশ্বের অধিকার বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তার যুদ্ধবিরোধী মনোভাব এবং শান্তির পক্ষে অবস্থানের ফলে তিনি আন্তর্জাতিক ও বিশ্বনেত্রী হিসেবে প্রশংসা কুড়িছেন। বাংলাদেশের এ উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিতে শেখ হাসিনাকে আগামীতেও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায় দেশের জনগণ। তার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে জয়যুক্ত এবং সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে করতে হবে। গতকাল বুধবার পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনের সভায় তিনি এ কথা বলেন।
এ উপলক্ষে আয়োজিত গণসমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি জনস্রোতে রূপ নেয়। উপজেলা আ’লীগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে হাজার হাজার নেতাকর্মী অংশ নেয়। এ উপলক্ষে দুপুর থেকেই উপজেলা মাঠে বিভিন্ন ইউনিয়ন থেকে ব্যানার ফেস্টুন, প্লেকার্ড ও মিছিল সহকারে লোকজন আসতে থাকে। তাতে বাদ্যযন্ত্র বাজিয়ে গণসমাবেশে এসে মিলিত হয় আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। র‌্যালির শুরুতে গণসমাবেশস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশালাকৃতির একটি কেক কাটেন সামশুল হক চৌধুরীসহ উপজেলা ও পৌরসভা নেতৃবৃন্দ। পরে বর্ণাঢ্য এক র‌্যালি প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা হাতে নেতাকর্মীরা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শত শত মানুষের অংশ গ্রহণে র‌্যালি জনস্রোতে পরিণত হয়।
এ সময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি আকম সামশুজ্জমান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার পটিয়া সার্কেল তারিক রহমান, সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারমান মাজেদা বেগম শিরু, উপজেলা যুবলীগের আহবায়ক হাসান উল্লাহ চৌধুরী, যুগ্ম আহবায়ক ইমরান উদ্দিন বশির, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান সহ আ’লীগ যুবলীগ ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা।