শীঘ্রই মশক নিধনে ক্রাশ প্রোগ্রাম : মেয়র

2

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনা মোকাবিলার পাশাপাশি মশা নিধনে অচিরেই ক্রাশ প্রোগ্রাম শুরু করা হবে। আমরা এখনো অপেক্ষা করছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ববিদের প্রতিবেদন পাওয়ার জন্য। প্রতিবেদন পেলেই মশক নিধনে অভিযান শুরু হবে।
গতকাল শনিবার সকালে আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবন চত্ত¡র, কাজির দেউরী ভিআইপি টাওয়ার হলে ও মনসুরাবাদস্থ কর্ণফুলী কমিউনিটি সেন্টারে পৃথক তিনটি অনুষ্ঠানে চট্টগ্রাম বাবুর্চি সমিতি, ভিআইপি টাওয়ার কর্মচারী ও উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে করোনাকালে কর্মচ্যুতদের মাঝে প্রধানমন্ত্রী’র দেয়া ত্রাণ সামগ্রী বিতরণকালে মেয়র এসব কথা বলেন।
তিনি বলেন, যে কোন জায়গা থেকে অভিযোগ আসলে সেই মতে ব্যবস্থা নেয়া হবে। করোনার উর্ধ্বগতির কারণে মানুষের জীবন জীবিকা এখন সংকটাপন্ন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব অসহায়দের মাঝে খাদ্য সহায়তার পাশাপাশি টিকা কার্যক্রমকে ইউনিয়ন পরিষদ পর্যায়ে নিয়ে যাচ্ছে। যাতে করে দেশের মানুষ কোনভাবে খাদ্য ও স্বাস্থ্য সেবার সংকটে বিপদাপন্ন না হয় এবং সমাজের সামর্থবানদেরও গরীব অসহায়দের সহায়তায় এগিয়ে আসতে হবে। নাগরিক সচেতনতাই পারে এই দুর্যোগ থেকে আমাদের রক্ষা করেত। তিনি মহামারি ও ডেঙ্গুর প্রার্দুভাব থেকে রক্ষা পেতে মাস্ক পরিধানের পাশাপাশি নিজের বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহব্বান জানান।