রোটারী ক্লাব অব চিটাগাং ইস্টের ভোকেশনাল ট্রেনিং অনুষ্ঠিত

58

রোটারী ক্লাব অব চিটাগাং ইস্টের উদ্যোগে গতকাল চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে রোটারী ক্লাব অব চিটাগাং ইস্টের প্রেসিডেন্ট রোটারিয়ান আরিফুর রহমানের সভাপতিত্বে ভোকেশনাল ট্রেনিং এন্ড ওমেন এমপাওয়ারমেন্টের আওতায় কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রামের জেলা পরিষদের চেয়ারম্যান এম. এ সালাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পিডিজি আবদুল আউয়াল, পিডিজি আবদুল আহাদ, আইপিডিজি ড. প্রফেসর মো. তৈয়ব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি জয়নুল রশিদ। প্রধান অতিথির বক্তব্যে এম.এ সালাম বলেন, রোটারী মানেই মানবতার সেবায় কাজ করা। এই মানবতার জন্য আমরা সকলে একতাবদ্ধ হয়ে মানবতার সেবায় কাজ করি। কারণ একজন মানুষ রোটারির মাধ্যমে দারিদ্র মানুষের সেবা করার সুযোগ করে নিতে পারেন। তিনি রোটারী ক্লাব চিটাগাং ইস্টের কার্যক্রমের প্রশংসা করেন এবং বলেন, সকল ধর্মই মানবতার কথা বলে। যার জন্য রোটারিয়ানরা একইভাবে সকলের তরে কাজ করে যাচ্ছে। পাশাপাশি রোটারীরা দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে ও গরীব, অসহায় ও দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে পারে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জোনাল কো-অর্ডিনেটর রোটারিয়ান রেজওয়ান শাহিদী, রোটারিয়ান লিয়াকত আলী, আফতাব উদ্দিন সিদ্দিকী, রেজাউল করিম চৌধুরী, আজিজুল বারী জিন্নাহ, হাবিব মঈনুদ্দিন, সালমা মনি, হাবিব মহিউদ্দিন এবং মো. সামুনুল ইসলাম (সুমন) প্রমুখ। ভোকেশনাল ট্রেনিং এন্ড ওমেন এমপাওয়ারমেন্ট প্রজেক্ট নিয়ে বক্তব্য রাখেন সার্টার প্রেসিডেন্ট ও প্রজেক্টের ভূমিদাতা রোটায়িান সাঈদুল ইসলাম বাবু এবং অনুষ্ঠানে কর্ণফুলী জোনের সকল রোটারী ক্লাবের প্রেসিডেন্ট সেক্রেটারি ও সকল রোটারিয়ানগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ১৫০ শিক্ষার্থীকে কম্পিউটার ও সেলাই মেশিন প্রশিক্ষণের সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রোটারিয়ান প্রফেসর পারভীন লুসি। বিজ্ঞপ্তি