রামুতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভা

72

রামুতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে (২য় রাউন্ড ২০১৮) উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৬ ফেব্রুয়ারি রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিছবাহ উদ্দীন আহমদ। সভায় জানানো হয়, শনিবার ৯ ফেব্রুয়ারী সারাদেশে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইেন (২য় রাউন্ড ২০১৮) অনুষ্ঠিত হচ্ছে। ৬ মাস থেকে ১ বছর বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের এবং ১ বছর থেকে ৫ বছর বয়সী সকল শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
রামুতে চাহিদা অনুযায়ী ৭ হাজার ২৫২ জনকে নীল রঙের এবং ৪৫ হাজার ৪৭৪ জনকে লাল রঙের ক্যাপসুল সরবরাহ করা হয়েছে। ঐদিন সকাল ৮ টা থেকে নিকটস্থ টিকাদান কেন্দ্রে গিয়ে এসব বয়সী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা। সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাদেকুর রহমান, রামু হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবদুল্লাহ আল কাওসার, রামু থানার উপ-পরিদর্শক ছানা উল্লাহ, রামু কেন্দ্রীয় সীমা বিহারের আবাসিক পরিচালক প্রজ্ঞানন্দ ভিক্ষু, উপজেলা যুবলীগ সভাপতি সাংবাদিক নীতিশ বড়ুয়া, সূর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজার খন্দকার দেলোয়ার হোসেন, মেডিকেল অফিসার ডা. দিদারুল আলম, মুক্তি কক্সবাজারের উপজেলা ম্যানেজার দুলাল বড়ুয়া, ব্র্যাক এর উপজেলা ব্যবস্থাপক আবু আহমেদ মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আলী আকবর প্রমূখ। কম্পিউটার অপারেটর ধীমান বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, ধর্মীয় নেতা, সাংবাদিক এবং উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাকর্মচাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংঘরাজ ভিক্ষু মহামন্ডল ধর্মীয় বৃত্তি পরীক্ষা আজ

সংঘরাজ ভিক্ষু মহামন্ডল ধর্মীয় শিক্ষা পরিষদের বার্ষিক ধর্মীয় পরীক্ষা আজ ৮ ফেব্রুয়ারি শুক্রবার একযোগে ঢাকা, চট্টগ্রাম সিটি, কুমিল্লা, মিরসরাই, সীতাকুন্ড, হাটহাজারী, ফটিকছড়ি রাউজান, রাঙ্গুনিয়া ও খাগড়াছড়ির মানিকছড়ি কিছু অংশসহ মোট ১১টি জোনে ৩৭টি পরীক্ষা কেন্দ্রে বেলা ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে। সূত্র জানা যায়, এবারের পরীক্ষায় ২৪৭৩ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করবে পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্র সচিব, পরিদর্শক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ যথাসময়ে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হয়ে স্ব স্ব দায়িত্ব পালন করার জন্য শিক্ষা পরিষদের মহাসচিব ভদন্ত বিপুল বংশ থের বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি