রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের তফসিল ঘোষণা

0
রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের তফসিল ঘোষণা

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন অফিস। ঘোষিত তফসিল অনুসারে আগামী ২০ অক্টোবর উপজেলা পরিষদের ভোট গ্রহণ করা হবে। গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া উপজেলা পরিষদের সাথে একযোগে আগামী ২০ অক্টোবর চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের সংরক্ষিত ৭, ৮ ও ৯নং ওয়ার্ড ইউপি সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, এ নির্বাচনে মনোনয়ন দাখিল আগামী ২৩ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৩ অক্টোবর এবং ভোট গ্রহণ ২০ সেপ্টেম্বর। নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ এর উপবিধি (৩) অনুযায়ী এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্ধারিত সময়সূচি অনুযায়ী চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন অফিসার কার্যালয় এবং রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন অফিসের সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ২৩ সেপ্টেম্বরের আগ পর্যন্ত অফিস চলাকালীন এবং বন্ধের দিন হলেও সকাল ৯টা থেকে বিকাল ৫টার পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করা যাবে। এদিকে উপজেলা পরিষদ উপ-নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে মাঠ পর্যায়ে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ পদে প্রতিদ্বন্ধীতা করতে অর্ধ ডজন সম্ভাব্য আওয়ামী লীগ প্রার্থীর নাম শোনা গেলেও নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে সংশয়ে বিএনপি নেতৃবৃন্দ। দলীয় হাই কমান্ডের সিদ্ধান্তের অপেক্ষায় এ পদের সম্ভাব্য বিএনপি প্রার্থীরা।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান বলেন, উপজেলা নির্বাচনের জন্য গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যারা নির্বাচন করতে চান তারা ২২ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ও স্বাস্থ্যবিধি মেনে নির্বাচনী কাযক্রম পরিচালনা করা হবে। উল্লেখ্য, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী মারা যাওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষণা করা হয়।