সন্দ্বীপে সাংবাদিক ছৈয়দ আজাদের স্মরণসভা

25

শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারাবদ্ধ সাপ্তাহিক আলোকিত স›দ্বীপের উদ্যোগে দৈনিক আজাদীর সাবেক সন্দ্বীপ প্রতিনিধি ও সন্দ্বীপ প্রেস ক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ছৈয়দ আজাদের স্মরণসভা ও দোয়া মাহফিল গত ১৭ সেপ্টেম্বর সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আবু ছৈয়দ আজাদ ছিলেন আপাদমস্তক সাংবাদিক। সম্পূর্ণ নির্লোভ, নির্মোহ ও পেশার প্রতি দায়িত্ববোধ থেকে তিনি লেখনীর মাধ্যমে আজীবন মানুষের সেবা ও কল্যাণে নিজেকে ব্যাপৃত রাখেন। তাঁর সময়ে মফস্বল সাংবাদিকতা ছিল আরো বেশি কণ্টকাকীর্ণ।
তিনি সেই কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে মফস্বল সাংবাদিকতাকে কিছুটা হলেও মসৃণ করতে ভূমিকা রেখেছিলেন। সন্দ্বীপের জনপদকে আলোকিত সমৃদ্ধ জনপদে উন্নীত করতে তিনি অনন্য অবদান রাখেন।
উক্ত স্মরণসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন দৈনিক আজাদীর সাবেক স›দ্বীপ প্রতিনিধি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান। দৈনিক আমার সংবাদ পত্রিকার সন্দ্বীপ প্রতিনিধি ইলিয়াছ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় উপস্থিত ছিলেন আজিমপুর হাই স্কুলের প্রধান শিক্ষক বিষ্ণু পদ রায়, মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কবি কাজী শামসুল আহসান খোকন, দৈনিক পূর্বতারার সন্দ্বীপ প্রতিনিধি ডা. মোজাম্মেল হোসেন, দ্বীপকথা সম্পাদক গোফরান উদ্দিন রানা, প্রভাষক মহি উদ্দিন খান, খোদা বক্স সাইফুল, মাকছুদ আলম, মোবারক হোসাইন, আরফিন তৈয়ব, শিক্ষক শাহিদুজ্জামান মো. শিপন প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন সন্দ্বীপ আনন্দ পাঠশালার ধর্মীয় শিক্ষক মো. আল আমিন। বিজ্ঞপ্তি