মাইজভান্ডার শরিফ গাউসিয়া হক মন্জিলের উদ্যোগে মতবিনিময়

21

 

গত ২ অক্টোবর মাইজভান্ডারীয়া ত্বরিকার উজ্জ্বল নক্ষত্র বিশ্ব অলি শাহান শাহ্ হযরত মাওলানা শাহ্সুফি সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) এর ৩৪তম ২৬ আশ্বিন উরস শরিফ উপলক্ষে মাইজভান্ডার শরিফ, দরবারে গাউসুল আযম মাইজভান্ডারীর গাউসিয়া হক মন্জিল-এর উদ্যোগে ৮ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ১ম দিবসে মাইজভান্ডারীয়া ত্বরিকার মহান খলিফাগণের পবিত্র আওলাদদের সাথে মতবিনিময় সভা নগরীর জিইসি মোড়স্থ একটি হলে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওলাদে রাসূল (দ.) আওলাদে গাউসুল আযম মাইজভান্ডারী গাউসিয়া হক মন্জিলের সাজ্জাদানশীন এবং এস জেড এইচ এম ট্রাস্ট এর ম্যানেজিং ট্রাস্টি হযরত শাহ্ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (ম.)। সভায় মাইজভান্ডারীয়া ত্বরিকার মহান খলিফাগণের পবিত্র আওলাদগণ উপস্থিত ছিলেন। ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় সভার শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভান্ডারীর শিক্ষার্থী হাফেজ জুনাইদ হাসান, নাতে রাসূল (দ.) ও মাইজভান্ডারী কালাম পরিবেশন করেন মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভান্ডারীর শিক্ষার্থী মোহাম্মদ আরমান। আলোচনা পর্বে অংশ নিয়ে খলিফাগণের আওলাদদের মধ্যে মাওলানা ছগির আহমদ ওসমানী বলেন, একবিংশ শতাব্দীর এই সময়ে আমাদের ত্বরিকত কার্যক্রমের গুণগত পরিবর্তনসাধন করতে হবে। বিভিন্ন গবেষণা কার্যক্রম ও কর্মসূচির মাধ্যমে সুফিজম তথা দরবারী কার্যক্রমকে সাধারণের মাঝে তুলে ধরতে হবে।
সভার সভাপতি বলেন, বর্তমানে ইসলাম তথা সুফিজম চর্চা একটি কঠিন দুঃসময় পার করছে। বর্তমান বিশ্বের এই অশান্ত পরিস্থিতি মোকাবেলার জন্য আউলিয়ায়ে কিরাম প্রদর্শিত পন্থা অনুশীলন করা জরুরি। এ ব্যাপারে গাউসুল আযম মাইজভান্ডারীর খলিফাদের সকল দরবারের সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।
সভায় মহান খলিফার আওলাদদের মধ্যে মাওলানা ছগির ওসমানী, মাওলানা শায়েস্তা খান আযহারী, আকবর হায়দার চৌধুরী, আবুল ফজল মুহাম্মদ সাইফুল্লাহ্ সুলতানপুরী, এস এম রফিকুল ইসলাম আশরাফি, সৈয়দ শফিউল গণি চৌধুরী, সৈয়দ মোহাম্মদ নূরুল হুদা, এস এ শরীফ নিজামী, আবু মোহাম্মদ সাইফুল্লাহ্ ফারুকী চরণদ্বীপী, সৈয়দ নূরুল আতাহার, মাওলানা শায়েস্তা খান আযহারী, সৈয়দ জিয়াউল হোসাইন, এস এম বশরত উল্লাহ্, সৈয়দ আবুল মাকছুদ মোহাম্মদ মোতাছিম বিল্লাহ্ সুলতানপুরী, সৈয়দ আহমদুল হক মাইজভান্ডারী, শাহজাদা সৈয়দ মাসুম কামাল আযহারী, সৈয়দ সাকলাইন মাহমুদ মাইজভান্ডারী, সৈয়দ মোঃ মাইনুল ইসলাম জুনায়েদ, সৈয়দ আবদুল্লাহ্ আল নোমান, সৈয়দ মীর জসিম উদ্দিন, মোহাম্মদ সালাউদ্দিন মাইজভান্ডারী, সৈয়দ মো. নেজাম উদ্দিন, সৈয়দ শাহিনুর আজিজ খিতাবচরী, মাওলানা মো. এরশাদ উল্লাহ্ হামিদী, সৈয়দ মৈা. ইয়াকুব কাঞ্চনপুরী, এ কে জাহিদ চৌধুরীসহ অন্যান্য আওলাদগণ। অনুষ্ঠান শেষে মিলাদ ও কিয়াম পরিচালনা করেন মাওলানা শায়েস্তা খান আযহারী এবং মোনাজাত পরিচালনা করেন মাওলানা ছগির আহমদ ওসমানী। বিজ্ঞপ্তি