মদসহ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতা আটক

16

নিজস্ব প্রতিবেদক

প্রাডো গাড়িতে অস্ত্রের চালান পার হচ্ছে-এমন খবরে তল্লাশি চালিয়ে ৪০০ মিলি লিটার দেশীয় মদসহ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের এক নেতাকে আটক করেছে পুলিশ। গত ৪ মার্চ রাত ৮টার দিকে কোতোয়ালী থানার পলোগ্রাউন্ড স্কুলের সামনে থেকে তাকে আটক করা হয়। পরে ট্রাফিক সার্জেন্টের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।
আটক শুকলাল শীল লোহাগাড়া উপজেলার বড় হাতিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি বর্তমানে চান্দগাঁও থানার সানোয়ারা আবাসিক এলাকার ৪১৩/ই শুকলাল ম্যানশনে বসবাস করেন। শুকলাল শীল স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকার পাশাপাশি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ, চট্টগ্রাম দক্ষিণ জেলার ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
সিএমপির ট্রাফিক দক্ষিণ বিভাগের সার্জেন্ট শাহেদ ইকবালের দায়ের করা মামলার এজহারে বলা হয়, পলোগ্রাউন্ডের বাণিজ্য মেলার সামনের রাস্তায় ডিউটিকালীন সময়ে ট্রাফিক উত্তর বিভাগের অপর এক সার্জেন্টের কাছ থেকে খবর পান চট্টমেট্টো-ঘ-১১-০৭০৫ নম্বরে দামি প্রাডো গাড়িতে অস্ত্রশস্ত্র আছে। এ খবরে পলোগ্রাউন্ড স্কুলের সামনে গাড়িটির গতিরোধ করে তল্লাশি করলে শুকলাল শীলের পাঞ্জাবির পকেটে একটি প্লাস্টিকের বোতলে ৪০০ মিলি লিটার দেশীয় মদ পাওয়া যায়। তবে কোন অস্ত্র পাওয়া যায়নি। এসময় জিজ্ঞাসাবাদে চোলাই মদগুলো সেবনের জন্য সাথে রাখার কথা স্বীকার করেন আটক শুকলাল শীল। এ ঘটনায় অবৈধ মাদকদ্রব্য নিজের দখলে রাখার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬ (১) ও ২৪ (ক) ধারায় সার্জেন্ট শাহেদ ইকবাল কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। তার বিরুদ্ধে আন্তর্জাতিক সোনা চোরা চালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে।