মঞ্জু-হাসান-দেবাশীষ প্যানেল নিরঙ্কুশ জয়ী

49

ক্রীড়া প্রতিবেদক

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল শনিবার উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির (চফুখেস) নির্বাচন। চট্টগ্রামের ফুটবলারদের বহুল প্রতীক্ষিত এ নির্বাচনে সমিতির ২০১৭ জন ভোটারের মধ্যে ১৬১২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট দিতে আসা ভোটারদের আবেগ ছিল চোখে পড়ার মতো।
মহানগর ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকেও ভোটাররা এসেছেন দলে দলে। সদ্য ভোটার হওয়া সদস্য থেকে শুরু করে আশি বছরের বেশি বয়সী শাহেদ আজগর চৌধুরী যেমন এসেছেন তেমনি ঢাকা থেকে এসেছেন ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান আর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও। ভোট পড়েছে ৮০ পার্সেন্ট এরও বেশি। কিছু ভোটারের মৃত্যুবরণ এবং অনেকে বিদেশে অবস্থান না করলে হয়তো শতভাগ ভোটের রেকর্ড গড়তো এই নির্বাচন।
প্রধান নির্বাচন কমিশনার মো. হাফিজুর রহমানের মতো নির্বাচনী ট্রাইব্যুনাল প্রধান, সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের ফুলটাইম তৎপরতাও ছিল প্রশংসনীয়। এ উৎসবমূখর নির্বাচনের মূল কারিগর হাফিজুর রহমান ভোট কেন্দ্রের মূল গেট থেকে প্রতিটি বুথে বুথে ঘুরে ঘুরে তদারকি চালিয়েছেন। আর আ জ ম নাছির উদ্দীন মাইক্রোফোন হাতে সারাক্ষণ বিভিন্ন ঘোষণা আর গাইডলাইন দিয়ে গেছেন।
বুথে অত্যন্ত সুশৃঙ্খলভাবে ভোট দিয়েছেন, কোনো অভিযোগ পাওয়া যায়নি কারও কাছ থেকে। ৫১ জন ভোটগ্রহণ কর্মকর্তা ও কয়েকডজন স্বেচ্ছাসেবক অত্যন্ত আন্তরিকতা এবং নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। বুথের ভোট বুথেই গোনার ব্যবস্থা করায় স্বল্প সময়ে ভোটের ফলাফল ঘোষণা সম্ভব হয়েছে।
প্রাপ্তভোটের হিসেবে দেখা যায়, অধিকাংশ ভোটারই মঞ্জু-হাসান-দেবাশীষ প্যানেলের পক্ষেই রায় দিয়েছেন। ফলে জাতীয় তারকা নাছির ও মামুনের নেতৃত্বাধীন প্যানেলের প্রতিপক্ষ ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু (প্রফেসর মঞ্জু), রাজনীতিবিদ হাসান মুরাদ ও ক্রীড়া সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবুর (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) প্যানেল নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। অবাক করা বিষয় হলো, অপর প্যানেল থেকে একজনও বিজয়ী হতে পারেনি আর ভোটের ব্যবধানও ছিল আকাশ-পাতাল।
নির্বাচনে ১১০৪ ভোট পেয়ে সভাপতি পদে অধ্যাপক ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাছির উদ্দিন চৌধুরী পেয়েছেন ৪৪৯। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে হাসান মুরাদের প্রাপ্ত ভোট ৯২০, প্রতিদ্বন্দ্বী মামুনুল ইসলামের ভোট ৬৩৩।
এই প্যানেলের অর্থ সম্পাদক পদে দেবাশীষ বড়ুয়া দেবু আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সিনিয়র সহ-সভাপতি পদে আবু সরওয়ার চৌধুরী পেয়েছেন ১০৬৯ ভোট, তার প্রতিদ্ব›দ্বী আজাদ উল্লাহ নিজাম পেয়েছেন ৪৬০ ভোট। এ ছাড়াও সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন তুষার কান্তি বড়ুয়া, নাজিম উদ্দিন, শাহনেওয়াজ চৌধুরী এবং মো. আলী, অতিরিক্ত সাধারণ সম্পাদক কিশোর দত্ত মানু। যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন এবং শরীফ টুটুল। সাংগঠনিক সম্পাদক মো. লোকমান, সহ-সাংগঠনিক সম্পাদক মো. হোসেন চৌধুরী, দপ্তর সম্পাদক নাছির উদ্দিন, সহ-দপ্তর সম্পাদক অঞ্জন চক্রবর্তী, প্রচার সম্পাদক সোহেল হোসেন, ক্রীড়া ও বিনোদন সম্পাদক হায়দার কবির প্রিন্স, আপ্যায়ন সম্পাদক একরাম আফসার, পাঠাগার সম্পাদক আনিসুর রহমান মিরাজ, সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক জিয়াউদ্দিন ভ‚ঁইয়া।
এছাড়া নির্বাহী সদস নির্বাচিত হয়েছেন মো. ইব্রাহিম, মোদাচ্ছের বিল্লাহ, আবদুর রব মমিন, চেনামং রাখাইন, সুলতান মাহমুদ খান শাহীন, মো. ইকবাল, জহির উদ্দিন, মুজিবুল আলম চৌধুরী, জাহাঙ্গীর আলম মিন্টু, মহসিন সাজু, মহসিন আলি বাদশা, জাফর ইকবাল, নিহার রঞ্জন দাশ, মো. রাশেদ ও ইয়াকুব হোসেন ইতু।